ঢাকা Friday, 19 April 2024

বিএনপির গণসমাবেশ : পরিপূর্ণ কুমিল্লার টাউন হল মাঠ 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 16:26, 26 November 2022

আপডেট: 19:16, 26 November 2022

বিএনপির গণসমাবেশ : পরিপূর্ণ কুমিল্লার টাউন হল মাঠ 

কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে আজ শনিবার (২৬ নভেম্বর)। নগরীর টাউন হল মাঠে দুপুরের দিকে এই সমাবেশ শুরু হওয়ার কথা। তবে এর আগেই দলটির নেতাকর্মীরা এসে জড়ো হয়েছেন সমাবেশস্থলে। তাদের স্লোগানে মুখরিত সমাবেশস্থল। অনেকে মাঠে জায়গা না পেয়ে সড়কেও অবস্থান নিয়েছেন। 

পূর্বঘোষণা অনুযায়ী আজ বেলা ১১টায় মঞ্চে আসবেন কেন্দ্রীয় নেতারা। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় তিনি কুমিল্লায় পৌঁছেছেন।

এদিকে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বৃহস্পতিবার থেকেই ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়াসহ কুমিল্লার দূরের উপজেলাগুলো থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে কুমিল্লায় এসে অবস্থান নিয়েছেন। 

সমাবেশস্থলে আসা দলটির নেতাকর্মীরা জানান, মানুষের অধিকার আদায়ে তারা কুমিল্লায় এসেছেন। ভাতের অধিকার, বাঁচার অধিকার এবং স্বাধীনতার অধিকার নিয়ে বাড়ি ফেরার প্রত্যাশা ব্যক্ত করেন তারা। 

চাঁদপুর জেলা বিএনপির নেতা আব্দুল কাদের বলেন, শুক্রবার সকালে আমার নেতৃত্বে ১০ হাজার নেতাকর্মী এসেছে। আমরা সারারাত সমাবেশস্থলেই কাটিয়েছি।

বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোশতাক মিয়া বলেন, কুমিল্লায় হবে সর্ববৃহৎ সমাবেশ, যা কুমিল্লার মাটিতে এর আগে কেউ দেখেনি। এ সমাবেশ হবে দেশের সর্ববৃহৎ সমাবেশ। যার প্রমাণ শুক্রবার দুপুর থেকেই দেখা গেছে।

নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। এটি দলটির অষ্টম বিভাগীয় গণসমাবেশ।