ঢাকা Saturday, 20 April 2024

এটা দেবর-ভাবির সম্পর্ক, বেশি অবনতি ঘটবে না : রাঙ্গা 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 01:19, 22 November 2022

এটা দেবর-ভাবির সম্পর্ক, বেশি অবনতি ঘটবে না : রাঙ্গা 

জাতীয় পার্টিতে (জাপা) পদ-পদবি নিয়ে চলমান সংকট দ্রুত ‘মিটে’ যাবে বলে মনে করেন দলটির সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। তিনি বলেছেন, এটা দেবর-ভাবির সম্পর্ক, এর বেশি অবনতি ঘটবে না। এখন যা চলছে, এটাও মিটে যাবে।

সোমবার (২১ নভেম্বর) বিকেলে রংপুর নগরের দর্শনা এলাকার এরশাদ পল্লী নিবাসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। এ সময় তার সঙ্গে গঙ্গাচড়া উপজেলা জাতীয় পার্টির নেতারা উপস্থিত ছিলেন। 

গত সেপ্টেম্বরে জাপার প্রেসিডিয়াম সদস্যসহ দলের সব পদ-পদবি থেকে মসিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি দেয়া হয়। জাপা চেয়ারম্যান জি এম কাদের দলের গঠনতন্ত্রের ক্ষমতাবলে এই অব্যাহতি দেন।

এ প্রসঙ্গে রাঙ্গা বলেন, উনি (জি এম কাদের) আমার সঙ্গে দ্বন্দ্ব তৈরি করে আমাকে দল থেকে বহিষ্কার করেছেন। আমি এরশাদ সাহেব এবং জি এম কাদেরের সময় মহাসচিব ছিলাম। কাউন্সিলের মাধ্যমে আমি মহাসচিব হয়েছিলাম। উনি (জি এম কাদের) আমার প্রাথমিক সদস্যপদ পর্যন্ত বাতিল করে দিয়েছেন। অথচ এর কোনো কারণ জানাতে পারেননি। তবে আমি আশা করি, কোনো দ্বন্দ্ব থাকবে না, একসময় এটা ঠিক হয়ে যাবে।

তিনি বলেন, এরশাদের মৃত্যুতে দুটি জাতীয় পার্টি গঠিত হয়েছে। একটি রওশন এরশাদের নেতৃত্বে, আরেকটি জি এম কাদেরের। দুটোতেই আমাকে মহাসচিবের দায়িত্বে রাখা হয়েছিল। আমি দলটাকে না ভেঙে, টুকরা টুকরা না করে সবার সঙ্গে বসে সমাধান করেছিলাম। আমি তখন কাউন্সিলের মাধ্যমে মহাসচিব হয়েছিলাম। 

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীর মনোনয়ন প্রসঙ্গে তিনি বলেন, জাতীয় পার্টি মানেই লাঙল। আর লাঙল যার কাছে থাকবে, তিনিই হবেন জাতীয় পার্টির প্রার্থী। দলের মহাসচিব রংপুরে যাকে মনোনয়নপত্র দিয়েছেন, সেটা বৈধ হতে পারে না। কারণ দলের গঠনতন্ত্র অনুযায়ী মনোনয়ন দেয়ার ক্ষমতা তার নেই। মহাসচিব অযাচিতভাবে মোস্তফাকে মনোনয়ন দিয়েছেন। চেয়ারম্যান এখন আইনি সমস্যার কারণে মনোনয়নপত্রে স্বাক্ষর করতে পারছেন না। তবে এই সমস্যাও থাকবে না। দ্রুত সবকিছুর সমাধান হয়ে যাবে।