ঢাকা Thursday, 25 April 2024

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সম্মেলন ‘মহাসমাবেশে রূপ নেবে’

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 18:19, 19 November 2022

আপডেট: 18:20, 19 November 2022

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সম্মেলন ‘মহাসমাবেশে রূপ নেবে’

গাজীপুর মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন মহাসমাবেশে রূপ নেবে বলে অভিমত ব্যক্ত করেছেন দলটির নেতাকর্মীরা। তারা বলছেন, জাতীয় নির্বাচনের এক বছর আগে এই সম্মেলনের মাধ্যমে গাজীপুর মহানগর আওয়ামী লীগ আরো গতিশীল হবে। তৃণমূলের মধ্যে আসবে আরো বেশি কর্মচাঞ্চল্য। 

আজ শনিবার (১৯ নভেম্বর) জয়দেবপুরের ঐতিহাসিক ভাওয়াল রাজবাড়ী মাঠে দুপুর ১টায় শুরু হবে এই সম্মেলন। 

সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি। 

বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক ও দলের যুগ্ম সাধারণ সম্পাদক এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এছাড়া প্রধান বক্তা থাকবেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তৃতা করার কথা রয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, সদস্য অ্যাডভোকেট এবিএম রিয়াজুল কবীর কাওছার, আনোয়ার হোসেন, সাহাবুদ্দিন ফরাজী ও ইকবাল হোসেন অপু, সিমিন হোসেন রিমি, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, শামসুন নাহার ভূঁইয়া ও অধ্যাপিকা রুমানা আলী টুসির। 

এরই মধ্যে সম্মেলনস্থলে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। জেলার বিভিন্ন জায়গা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সম্মেলনে যোগ দিচ্ছেন নেতাকর্মীরা।

সম্মেলনের বিশাল মাঠ সাজানো হয়েছে বর্ণিল সাজে। নৌকার আদলে তৈরি করা হয়েছে মনোরম ও আকর্ষণীয় মঞ্চ। করা হয়েছে মাঠজুড়ে বিশাল প্যান্ডেল। সম্মেলন সফল ও সার্থক করতে দলের পক্ষ থেকে সব প্রস্তুতি এরই মধ্যে শেষ করা হয়েছে।

সম্মেলন ঘিরে সংগঠনের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। তৃণমূল নেতাকর্মীদের মধ্যে দেখা উৎসবের আমেজ।