ঢাকা Thursday, 25 April 2024

স্লোগানে মুখর সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠ 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 16:48, 19 November 2022

স্লোগানে মুখর সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠ 

ভোরের আলো ফোটার আগে থেকেই যেন জেগে উঠছিল সিলেটের সরকারি আলিয়া মাদ্রাসা মাঠ। গত কয়েকদিন ধরে এখানেই অবস্থান করছেন দূর-দূরান্ত থেকে আসা বিএনপি নেতাকর্মীরা। সকাল থেকেই স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠেছে মাদ্রাসা। 

এমন চিত্রই দেখা গেছে আজ শনিবার (১৯ নভেম্বর) সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠের। এখানেই আজ অনুষ্ঠিত হবে বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশ। 

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিশেষ অতিথি আমির খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমান। দলের মহাসচিব কেন্দ্রীয় নেতৃবৃন্দ শুক্রবার (১৮ নভেম্বর) রাতে গণসমাবেশস্থলে এসে পৌঁছেছেন।

নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদ ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তির দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরের পর শনিবার সিলেটে গণসমাবেশ ডেকেছে বিএনপি। এটি বিএনপির সপ্তম বিভাগীয় গণসমাবেশ। এই সমাবেশকে ঘিরে ইতোমধ্যেই সিলেটজুড়ে পরিবহন ধর্মঘট ডেকেছেন এর সঙ্গে সংশ্লিষ্টরা।

বিশ্বনাথ থেকে আসা জুয়েল আহমদ বলেন, দেশে জিনিসপত্রের যা দাম, তাতে আমাদের মতো সাধারণের জীবনধারণ কষ্টসাধ্য। এই অবস্থায় আমাদের দল আন্দোলনের ডাক দিয়েছে। সরকারের এই জুলুম-নির্যাতনের মধ্যেও সমাবেশে আসতে পথে পথে বাধার শিকার হয়েছি।

বড়লেখা থেকে আসা যুবদলকর্মী জামিল বলেন, মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। এই সরকারের পতন এখন সময়ের দাবি। গতকাল রাত থেকেই মাঠে অপেক্ষা করছি। সকাল থেকেই মাঠে বসে আছি। আমাদের সমাবেশ সফল হবেই।

সিলেটের কানাইঘাট থানা থেকে এসেছেন আলী মিয়া। তিনি বলেন, সরকার কালকে হরতাল ডেকেছে এজন্য আগে চলে এসেছি। সমাবেশে আসার উদ্দেশ্য একটাই গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে।

এই গণসমাবেশের পর সামনে আরো তিনটি গণসমাবেশ ও ঢাকায় মহাসমাবেশ কর্মসূচি রয়েছে দলটির। এর মধ্যে আগামী ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী ও ১০ ডিসেম্বর ঢাকায় কর্মসূচিগুলোর তারিখ নির্ধারণ করা হয়েছে।