ঢাকা Friday, 19 April 2024

কিশোরগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ-গুলি, আহত ৩০

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 01:50, 8 November 2022

কিশোরগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ-গুলি, আহত ৩০

কিশোরগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও শটগানের ফাঁকা গুলি ছোড়ে। 

সোমবার (৭ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে জেলা বিএনপি কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে। পুলিশ দুজনকে আটক করেছে। 

এ বিষয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জানান, বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপির আলোচনা সভা ও দোয়ার কর্মসূচিতে যুবদল নেতাকর্মীরা মিছিল নিয়ে যোগদান করার সময় পুলিশ তাদের বাধা দেয়। একপর্যায়ে বিনা উসকানিতে পুলিশ শান্তিপূর্ণ ব্যানার কেড়ে নিয়ে মিছিলকারীদের লাঠিপেটা ও গুলি করে ছত্রভঙ্গ করে দেয়। এসময় জেলা যুবদল সভাপতি খসরুজ্জামান শরীফ, জ্যেষ্ঠ সহসভাপতি মুশতাক আহমেদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, স্বেচ্ছাসেবক দলের নেতা জোবায়েরসহ ১৮ জন আহত হয়েছেন।

এদিকে কিশোরগঞ্জ মডেল থানার ওসি মোহাম্মদ দাউদ জানান, যুবদলের মিছিল থেকে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করায় তিনি তাদের নিবৃত্ত করার চেষ্টা করেন। এতে তারা আরো বেপরোয়া হয়ে চেয়ার ও ইটপাটকেল ছুড়ে মারে। পরে অতিরিক্ত পুলিশ এসে লাঠিচার্জ ও শটগানের ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় তিনিসহ পুলিশের ১২ সদস্য আহত হয়েছেন বলে জানান ওসি দাউদ।