ঢাকা Thursday, 18 April 2024

ঝিনাইদহে ছাত্রলীগ-যুবলীগের সঙ্গে বিএনপির সংঘর্ষ

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 22:40, 7 November 2022

ঝিনাইদহে ছাত্রলীগ-যুবলীগের সঙ্গে বিএনপির সংঘর্ষ

ঝিনাইদহে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীদের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে। 

সোমবার (৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ঝিনাইদহ শহরে এ ঘটনা ঘটে। এ সময় দুটি দোকান ভাঙচুর করা হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

জানা গেছে, ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবসে বিএনপির কর্মসূচি ঘিরে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে দলটির নেতাকর্মীরা ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকেন। অন্যদিকে শহরের পায়রা চত্বর থেকে মুক্তিযোদ্ধা হত্যা দিবস উপলক্ষে একটি মিছিল বের করে ছাত্রলীগ। পৌরসভা এলাকায় বিএনপি ও ছাত্রলীগের মিছিল মুখোমুখি হলে শুরু হয় সংঘর্ষ। পরে ছাত্রলীগের সঙ্গে যুবলীগ নেতাকর্মীরাও যোগ দেন। উভয়পক্ষ ইটপাটকেল, রামদা ও লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে দুই পক্ষের অন্তত ১০ জন নেতাকর্মী আহত হন। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। 

পরে পুলিশ এসে কয়েক দফা লাঠিচার্জ করে সংঘর্ষ থামায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। বর্তমানে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। 

এ বিষয়ে জেলা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে কোনো আহতের ঘটনা ঘটেনি। এ ব্যাপারে কেউ অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জেলা বিএনপির সভাপতি এম এ মজিদ বলেন, ছাত্রলীগ নেতাকর্মীরা অতর্কিত তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করে। পরে বিএনপি নেতাকর্মীরা তা প্রতিহত করেন। এতে তাদের কয়েকজন আহত হয়েছেন।

অন্যদিকে জেলা যুবলীগের আহ্বায়ক আশফাক মাহমুদ বলেন, বিএনপি নেতাকর্মীরা বিনা উস্কানিতে তাদের ওপর হামলা করেছে। এতে তাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।