ঢাকা Thursday, 25 April 2024

ফরিদপুর-২ উপনির্বাচন : মায়ের আসনে ছেলে বিজয়ী

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 01:41, 6 November 2022

ফরিদপুর-২ উপনির্বাচন : মায়ের আসনে ছেলে বিজয়ী

ফরিদপুর-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহদাব আকবর চৌধুরী লাবু বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি এই আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর ছেলে। 

শনিবার (৫ নভেম্বর) এই আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 

জানা গেছে, বিজয়ী শাহদাব আকবর চৌধুরী পেয়েছেন ৬৮ হাজার ৮১২ ভোট। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ খেলাফত আন্দোলনের মোহাম্মদ জয়নুল আবেদীন বকুল মিয়া পেয়েছেন ১৪ হাজার ৮৭৮ ভোট।

নাগরকান্দা, সালথা উপজেলা ও সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত ফরিদপুর-২ আসনে শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হয়। এ নির্বাচনে ভোটকেন্দ্র ছিল ১২৩টি। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এখানে ভোটগ্রহণ করা হয়।

সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ সেপ্টেম্বর সংসদীয় এই আসন শূন্য ঘোষণা করা হয়। ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

জাতীয় সংসদের উপনেতা সাজেদা চৌধুরীর মৃত্যুর পর এই উপনির্বাচনে লাবুসহ আওয়ামী লীগের মোট ছয়জন নেতা মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। মনোনয়ন পান সাজেদা চৌধুরীর ছোট ছেলে শাহদাব আকবর চৌধুরী লাবু।

বাছাইকালে বাতিল হয়ে যায় দুজনের মনোনয়নপত্র। মনোনয়ন প্রত্যাহারের শেষদিনে নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জামাল হোসেন মিয়া ও জাতীয় পার্টির আলমগীর হোসেন মিয়া মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।