ঢাকা Friday, 29 March 2024

প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য, কারাগারে মহিলা দল নেত্রী

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 23:50, 5 October 2022

প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য, কারাগারে মহিলা দল নেত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করে পোস্ট দেয়ার অপরাধে রাজবাড়ী জেলা মহিলা দলের সদস্য সোনিয়া আক্তার স্মৃতিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) রাত দেড়টার দিকে রাজবাড়ী পৌরসভার বেড়াডাঙ্গা এলাকার বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। পরে বুধবার (৫ অক্টোবর) বিকেলে তাকে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

এ বিষয়ে রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম জানিয়েছেন, সোনিয়া আক্তার স্মৃতি রাজবাড়ী জেলা মহিলা দলের সদস্য। তিনি রাজবাড়ী পৌরসভার ৩ নম্বর বেড়াডাঙ্গা এলাকার প্রবাসী মো. খোকনের স্ত্রী। 

জানা গেছে, সোনিয়া নিজের ফেসবুক আইডি থেকে বিভিন্ন সময় সরকারের বিপক্ষে লেখালেখি করে থাকেন। 

এ ঘটনায় রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. সামসুল আরেফিন চৌধুরী বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় এজাহার দায়ের করেন। সেই এজাহারের পরিপ্রেক্ষিতে রাজবাড়ী সদর থানায় দণ্ডবিধি ১৫৩ ও ৫০৫ ধারায় মামলা নেয় পুলিশ। 

মামলার এজাহারে উল্লেখ করা হয়, সোনিয়া উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন করতে মিথ্যা, বানোয়াট ও মানহানিকর বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম/ডিজিটাল মাধ্যমে প্রচার করছেন। 

মামলাটির তদন্ত কর্মকর্তা রাজবাড়ী সদর থানার এসআই আলেয়া আক্তার জানান, সদর থানায় করা একটি মামলায় রাতে সোনিয়াকে গ্রেফতার করা হয়েছে।