ঢাকা Thursday, 25 April 2024

বিএনপির নির্বাচনে আসা উচিত : পরিকল্পনামন্ত্রী

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 02:13, 18 September 2022

আপডেট: 02:57, 18 September 2022

বিএনপির নির্বাচনে আসা উচিত : পরিকল্পনামন্ত্রী

হানাহানি-সংঘাতের পথ বাদ দিয়ে বিএনপির নির্বাচনে আসা উচিত বলে মনে করেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। তার মতে, বিএনপি নির্বাচনে আসবে নাকি সেটি তাদের ব্যাপার। এটা আমরা বলতে পারবও না। তবে আমরা চাই সবাই নির্বাচনে আসুক। 

তিনি আরো বলেন, আমাদের অনেক রাজনীতিবিদ প্রতিদিন এ নিয়ে অনেক কথা বলছেন। ... বিএনপি যদি দেশের সংবিধান মেনে থাকে, দেশের আইন মানে, তাহলে তাদের অবশ্যই নির্বাচনে আসা উচিত। নির্বাচন চর্চার বিষয়। মারামারি-হানাহানি নয়, শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে, এটাই জাতি আশা করে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে জেলা শিল্পকলা একাডেমিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হিমাদ্রি শেখর ভদ্রের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, সিলেট ও সুনামগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য শামীমা আক্তার খানম, জেলা আওয়ামী লীগ সভাপতি মতিউর রহমান প্রমুখ।

পরিকল্পনামন্ত্রী বলেন, কোন জেলায় কী কাজ হচ্ছে, তা আমার দফতরের সাইনবোর্ডে লেখা থাকে। আমাদের হাওর এলাকা সব সময় অবহেলিত। এখন একটি বড় কাজ হচ্ছে সেটি হলো, সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জায়গা নির্ধারণ করা হয়েছে। সেটি হলো হাওর এলাকার জন্য অনেক বড় মাইলফলক। উচ্চশিক্ষার যে স্বপ্ন সেটি এখন হাওরবাসী পূরণ করতে পারবে। ইতোমধ্যে উপাচার্য নিয়োগ হয়েছে, ধীরে ধীরে আরো কাজ হবে বলে আশা করি।

তিনি বলেন, দ্রব্যমূল্য ইতোমধ্যে নিয়ন্ত্রণে এসেছে, আরো আসবে। আমরা সব সময় চেষ্টা করি মানুষ যাতে স্বস্তির মধ্যে থাকে। বিশ্বব্যাপী সংকট চলছে। এজন্য আমাদের আরো সাশ্রয়ী হতে হবে।