ঢাকা Friday, 26 April 2024

দালাল ধরে বিদেশ না যাওয়ার পরামর্শ মন্ত্রীর

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 01:20, 10 September 2022

আপডেট: 01:20, 10 September 2022

দালাল ধরে বিদেশ না যাওয়ার পরামর্শ মন্ত্রীর

দালাল ধরে বিদেশে না যেতে বিদেশ গমনেচ্ছুদের পরামর্শ দিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেন, দালালের মাধ্যমে বিদেশে গিয়ে সমস্যায় পড়তে হয়। বিশেষ করে ইউরোপসহ অন্যান্য দেশে এ সমস্যা বেশি হয়।

তিনি বলেন, অনেকেই দালালের মাধ্যমে টাকা খরচ করে বিদেশে গিয়ে বিপদে রয়েছেন। দালালের মাধ্যমে পাসপোর্ট বানালেও প্রতারিত হওয়ার আশঙ্কা আছে। তাই সরকারিভাবে পাসপোর্ট তৈরি করার জন্য প্রবাসী ও বিদেশ গমনেচ্ছুদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা অডিটরিয়ামে প্রবাসী কল্যাণ ব্যাংকের ১০১তম টুঙ্গিপাড়া শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের অঙ্গীকার রয়েছে প্রতিটি উপজেলা থেকে অন্তত ১ হাজার মানুষকে বিদেশে পাঠাবে। অঙ্গীকার রয়েছে, প্রতিটি উপজেলায় প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা করার, যাতে প্রবাসীরা সহজেই তাদের কষ্টার্জিত টাকা নিরাপদে তাদের পরিবারের কাছে পাঠাতে পারে।  

জেলা প্রশাসক শাহিদা সুলতানার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মনিরুছ সালেহীন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ ব্যাংকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

মন্ত্রী ফিতা কেটে ও ফলক উন্মোচন করে প্রবাসী কল্যাণ ব্যাংকের ১০১তম টুঙ্গিপাড়া শাখা উদ্বোধন করেন। এরপর দোয়া ও মোনাজাতে অংশ নেন তিনি।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মন্ত্রী। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।