ঢাকা Saturday, 20 April 2024

হরতাল শুরুর ৬ ঘণ্টা পর প্রত্যাহার ভোলা বিএনপির

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 20:43, 4 August 2022

আপডেট: 21:28, 4 August 2022

হরতাল শুরুর ৬ ঘণ্টা পর প্রত্যাহার ভোলা বিএনপির

পুলিশ-বিএনপি সংঘর্ষে জেলা ছাত্রদল সভাপতি ও স্বেচ্ছাসেবক দলের নেতার মৃত্যুর প্রতিবাদে ভোলায় ডাকা সকাল-সন্ধ্যা হরতাল প্রত্যাহার করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৪ আগস্ট) হরতাল শুরুর ছয় ঘণ্টা পর জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর হরতাল প্রত্যাহারের ঘোষণা দেন।

দুপুর ১২টার দিকে শহরের মহাজনপট্টিতে জেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে গোলাম নবী আলমগীর এ ঘোষণা দেন। এ সময় তিনি স্বতঃস্ফূর্তভাবে ছয় ঘণ্টা হরতাল পালনের জন্য ভোলার মানুষকে ধন্যবাদ জানান।

গতকাল বুধবার (৩ আগস্ট) বিকেলে গোলাম নবী আলমগীর নিজের বাসায় দলের নেতাদের নিয়ে জরুরি সভা করে হরতালের ঘোষণা দেন। এরপর আজ সকাল থেকে ভোলায় সকাল-সন্ধ্যা হরতাল শুরু হয়। হরতালের কারণে সকাল থেকে শহরের সদর রোড, খেয়াঘাট সড়ক, বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল সড়ক, ইলিশা সড়ক, মুসলিমপাড়া সড়ক, ভোলা-চরফ্যাশন সড়কে সব ধরনের যান চলাচল এক অর্থে বন্ধই ছিল। তবে শহরের বাইরে হরতাল শিথিল রেখেছিল বিএনপি। ফলে সকাল থেকে শহরের বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল বাসস্ট্যান্ড থেকে দূরপাল্লার গাড়ি চলাচল করতে দেখা গেছে। অবশ্য সকাল থেকে শহরের দোকানপাট খোলেনি। 

ভোর থেকে শহরের সদর রোডের মহাজনপট্টি এলাকায় জেলা বিএপি কার্যালয়ের সামনে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ভিড় দেখা গেছে। বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা সেখানে জড়ো হন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত রোববার গ্যাস, বিদ্যুৎসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি এবং লোডশেডিংয়ের প্রতিবাদে ভোলা জেলা বিএনপি প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে। জেলা বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশ শেষে আড়াই শতাধিক নেতাকর্মী বিক্ষোভ মিছিল করতে রাস্তায় নামলে পুলিশ লাঠিপেটা করে। সে সময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষকালে গুলিতে আবদুর রহিম মাতব্বর নামে স্বেচ্ছাসেবক দলের এক নেতা নিহত হন এবং অনেকে আহত হন। ওই সংঘর্ষেই আহত ভোলা জেলা ছাত্রদলের সভাপতি মো. নুরে আলম বুধবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান।