ঢাকা Saturday, 20 April 2024

বাংলাদেশ দ্রুত শ্রীলংকায় পরিণত হতে যাচ্ছে : মির্জা ফখরুল 

ঠাকুরগাঁও প্রতিনিধি: 

প্রকাশিত: 01:41, 14 May 2022

বাংলাদেশ দ্রুত শ্রীলংকায় পরিণত হতে যাচ্ছে : মির্জা ফখরুল 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের অবস্থা দ্রুত সময়েই শ্রীলংকার মত হতে যাচ্ছে। দেশের এ পরিস্থিতি হওয়ার কারণ হচ্ছে, এখানকার অর্থনীতি ধ্বংস হয়ে যাচ্ছে। এদেশে ঋণ বৃদ্ধি পাচ্ছে যা সাধারণ জনগনের ঘাড়েই চাপাঁনো হচ্ছে। এসব কারণে দেশে সমস্যা অনেক বেশি বৃদ্ধি পাবে এবং মানুষ পথে নামতে বাধ্য হবে।

শুক্রবার (১৩ মে) দুপুরে সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের খারুয়াডাঙ্গা এলাকায় নির্বাচনে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সহায়তা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ফখরুল বলেন, বানিজ্যমন্ত্রী নিজে একজন বড় ব্যবসায়ী। উনার ব্যবসায়ীদের চরিত্র সম্পর্কে ধারণা থাকা উচিৎ ছিল। সেক্ষেত্রে ব্যবসায়ীদের বিশ্বাস করা মানে তাদের সুযোগ সৃষ্টি করে দেয়া। যে অবস্থাটা পর্যাবেক্ষণ করলে আমরা দেখতে পাই সরকারের পরিচ্ছন্ন মদদে এই দ্রব্যমূল্য বৃদ্ধি করা হচ্ছে। তাদের সিন্ডিকেট দায়ী এই দ্রব্যমূল্য বৃদ্ধিতে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রশ্নে জবাবে মির্জা ফখরুল বলেন, তারা সম্পূর্নভাবে এই রাষ্ট্রকে একটি ব্যার্থ রাষ্ট্রে পরিনত করেছেন। তাদের পদত্যাগ করা উচিৎ কারণ গোটা দেশের মানুষ জানে তাদের সব ক্ষেত্রে ব্যার্থতা, দুর্নীতি, স্বজনপ্রীতি, টাকা পাচার, অর্থনীতিকে ধ্বংস করে দেওয়ার কথা। 

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম, ইউনিয়ন সভাপতি তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম ও জেলার অন্য সংগঠনের নেতারা।