ঢাকা Saturday, 20 April 2024

গণতন্ত্র ফিরিয়ে আনার দায়িত্ব বিএনপিকেই নিতে হবে : মোশাররফ

স্টার সংবাদ

প্রকাশিত: 22:02, 21 January 2022

গণতন্ত্র ফিরিয়ে আনার দায়িত্ব বিএনপিকেই নিতে হবে : মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আওয়ামী লীগ সরকার গণতন্ত্র ফিরিয়ে দেবে না। গণতন্ত্র ফেরানোর জন্য বিএনপিকে দায়িত্ব নিতে হবে। যদি গণতন্ত্রকে ফিরিয়ে আনতে না পারি, তাহলে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা অসম্ভব।

শুক্রবার (২১ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

ড. মোশাররফ বলেন, বিএনপি এখন পর্যন্ত সবচাইতে জনপ্রিয় রাজনৈতিক দল। এটার প্রমাণ ২০১৮ সালে খালেদা জিয়াকে কারাগারে রেখে আমরা নির্বাচনে গিয়েছিলাম। কিন্তু যখন তারা দেখল দিনে যদি জনগণ ভোট দিতে পারে, তাহলে তাদের (আওয়ামী লীগ) কোনো পাত্তা থাকবে না। তাই তারা প্রশাসন দিয়ে ভোট ডাকাতি করেছে। এটা বাংলাদেশের সবাই জানে। বিনা ভোটের সরকার গায়ের জোরে ক্ষমতায় বসে আছে।

তিনি বলেন, এই সরকার নানাভাবে আমাদের মিটিং-মিছিল করতে দিচ্ছে না। তাই আমরা আজকে সীমিতভাবে এই মিটিং করতে বাধ্য হচ্ছি।

মোশাররফ আরো বলেন, আওয়ামী লীগ মনে করছে, তারা নির্যাতন করে মানুষের মুখ বন্ধ রেখে পার পেয়ে যাচ্ছে। কিন্তু পার কি পেয়েছে? সারাবিশ্ব জেনে গেছে এদেশে মানবাধিকার নেই। এটা কোনোভাবে গৌরবের বিষয় নয়, জাতিগতভাবে এটা আমাদের লজ্জার বিষয়।

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবের বিরোধিতা করে বিএনপির এই নেতা বলেন, এই সরকার অর্থনৈতিকভাবে, রাজনৈতিকভাবে আমাদের শোষণ করছে। তার আরেকটা শোষণের অস্ত্র আমরা পত্রিকায় দেখলাম। গ্যাসের দাম বৃদ্ধির জন্য যে প্রস্তাব করা হয়েছে, আমরা এই সভা থেকে তার তীব্র বিরোধিতা করি।  

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, ঢাকা দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।