ঢাকা Tuesday, 16 April 2024

আমাকে গ্রেফতার করে নেতাকর্মীদের ছেড়ে দেয়া হোক : তৈমুর

স্টার সংবাদ

প্রকাশিত: 20:59, 17 January 2022

আপডেট: 21:00, 17 January 2022

আমাকে গ্রেফতার করে নেতাকর্মীদের ছেড়ে দেয়া হোক : তৈমুর

অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেছেন, আদালতে শুনানিতে বলেছি, এই নির্বাচনের (নারায়ণগঞ্জ সিটি করপোরেশন) মাধ্যমে দেশে গণতন্ত্রের চেহারা উন্মোচিত হয়েছে। আমি যদি নির্বাচনে অংশ নিয়ে কোনো ভুল করে থাকি, তাহলে আমার দুজন গাড়িচালকসহ যাদের গ্রেফতার করা হয়েছে, তাদের মুক্তি দেয়া হোক, আমাকে গ্রেফতার করা হোক।

সোমবার (১৭ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (ক-অঞ্চল) নুরুন্নাহারের আদালতে মেয়র নির্বাচনের আগে-পরে গ্রেফতারকৃত নেতাকর্মীদের জামিন শুনানি করেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। পরে তিনি আদালত চত্বরে সাংবাদিকদের এসব কথা বলেন।  এ সময় তার সঙ্গে গ্রেফতার নেতাকর্মীদের স্বজনরা ছিলেন। 

রোববার (১৬ জানুয়ারি) অনুষ্ঠিত নির্বাচনে বিএনপির সকল পদ থেকে অব্যাহতি পাওয়া তৈমুর আলম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচন করেন। রাতে পাওয়া ফলাফলে দেখা যায়, তাকে দ্বিগুণ ব্যবধানে পরাজিত করে টানা তৃতীয়বারের মতো নারায়ণগঞ্জের মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। 

এদিকে মেয়র নির্বাচনের আগে থেকেই তৈমুর আলম অভিযোগ করে আসছিলেন, তার দলের নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। এ বিষয়ে সোমবার তিনি সংবাদমাধ্যমকে বলেন, নির্বাচনের আগে থেকে পুলিশ তার দলের নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি করছে। ভোটের দুদিন আগে ১৭ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। ভোটের আগের দিন রাতে তার বাড়ি থেকে যাওয়ার পথে পুলিশ আরো ১০ নেতাকর্মীকে গ্রেফতার করে। তাদের হেফাজতে ইসলামের গাড়ি পোড়ানোর মামলায় গ্রেফতার দেখানো হয়।

নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, জামিন শুনানি হয়েছে। আদালত আদেশের জন্য রেখেছেন।