ঢাকা Wednesday, 24 April 2024

রুমিন ফারহানাকে আশুগঞ্জে অবরুদ্ধ করে রাখার অভিযোগ

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 21:52, 8 January 2022

আপডেট: 23:30, 8 January 2022

রুমিন ফারহানাকে আশুগঞ্জে অবরুদ্ধ করে রাখার অভিযোগ

রুমিন ফারহানার গাড়ি আটকে দিয়েছে পুলিশ। ছবি সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির সমাবেশে যোগ দিতে আসা দলটির সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রুমিন ফারহানাকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ পাওয়া গেছে। শনিবার (৮ জানুয়ারি) দুপুর পৌনে ১টার দিকে তাকে আশুগঞ্জ উপজেলার উজান ভাটি হোটেলে নিয়ে পুলিশ আটকে রাখে বলে জানা গেছে। 

রুমিন ফারহানা অভিযোগ করেন, ব্রাহ্মণবাড়িয়ায় আসার পথে ভৈরব টোল প্লাজায় তাকে এক ঘণ্টা আটকে রাখে পুলিশ। অনেক কথাকাটাকাটির পর সৈয়দ নজরুল ইসলাম সেতু (ভৈরব-আশুগঞ্জ সড়ক সেতু) দিয়ে তিনি আশুগঞ্জ উপজেলার দিকে রওনা হন। পরে আশুগঞ্জে সেতুর ওপর পুলিশ আবার তাকে আটক করে। মূলত পুলিশ তাকে ব্রাহ্মণবাড়িয়ায় যেতে দিচ্ছে না।

তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় সমাবেশের বিষয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপারকে চিঠি দিয়েছি। এসএমএস পাঠিয়েছি, কিন্তু কেউ কোনো সাড়া দেননি। আমার জেলায় আমি যাব। এটা আমার অধিকার। আমাকে কোন আইনে পুলিশ আটক করে? পুলিশের কোনো অধিকার নেই আমাকে আটক করার। পুলিশ আমাকে বেষ্টনী দিয়ে আশুগঞ্জের উজান ভাটি হোটেলে নিয়ে গেছে। আমি এখান থেকে সংবাদ সম্মেলন করব।

এ বিষয়ে আশুগঞ্জ থানার ওসি আজাদ রহমান সংবাদমাধ্যমকে বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। তাই সংসদ সদস্য রুমিন ফারহানাকে সেখানে যেতে দেয়া হয়নি। তাকে উজান ভাটি হোটেলে অবস্থান করতে বলা হয়েছে। তিনি দুপুরের খাওয়াদাওয়া শেষ করে ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

ব্রাহ্মণবাড়িয়ায় একই স্থানে জেলা বিএনপি ও ছাত্রলীগের সমাবেশ আহ্বানকে কেন্দ্র করে পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন। শনিবার সকাল ৬টা থেকে সমাবেশস্থল ফুলবাড়িয়া কমিউনিটি সেন্টারসহ পৌর এলাকায় ১৪৪ ধারা চলছে।

এদিকে পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করায় সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের বটতলী বাজারে সমাবেশের প্রস্তুতি নিচ্ছে জেলা বিএনপি। দুপুর নাগাদ সেখানে সমাবেশ শুরু হওয়ার কথা। ইতিমধ্যে সেখানে জেলা বিএনপির নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেছেন। বিএনপির কুমিল্লা অঞ্চলের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ, সহসাংগঠনিক সম্পাদক সায়েদুল হক, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হাফিজুর রহমান মোল্লাসহ অনেকেই বটতলী বাজার এলাকায় উপস্থিত হয়েছেন বলে জানা গেছে।

জানা গেছে, সমাবেশের প্রধান অতিথি কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের বিএনপির সংসদ সদস্য আবদুস সাত্তার ভূঁইয়া, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ এ কে একরামুজ্জামান, কেন্দ্রীয় বিএনপির অর্থনীতিবিষয়ক সম্পাদক খালেদ হোসেন বটতলীর উদ্দেশে রওনা হয়েছেন। 

গতকাল শুক্রবার (৭ জানুয়ারি) জেলা বিএনপির আহ্বায়ক মো. জিল্লুর রহমান, সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক, সাবেক সাংগঠনিক সম্পাদক ও সদস্য সিরাজুল ইসলাম এবং পৌর বিএনপির মিজানুর রহমানকে আটক করে পুলিশ।