ঢাকা Friday, 19 April 2024

বুকের পাটা থাকলে নিরপেক্ষ নির্বাচন দিন : মির্জা ফখরুল

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 01:25, 25 December 2021

বুকের পাটা থাকলে নিরপেক্ষ নির্বাচন দিন : মির্জা ফখরুল

ছবি সংগৃহীত

সরকারকে উদ্দেশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সাহস ও বুকের পাটা থাকলে অবাধ নিরপেক্ষ নির্বাচন দিন। তখন দেখা যাবে জনগণ কাদের চায়।

শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকেলে গাজীপুরের শহীদ বরকত স্টেডিয়ামে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে গাজীপুর জেলা ও মহানগর বিএনপি এ সমাবেশের আয়োজন করে।

বক্তব্যে দলের নেতাকর্মীদের ব্যাপক আন্দোলনের মধ্য দিয়ে বর্তমান সরকারকে ‘উৎখাতে’র আহ্বান জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, ‘আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে উত্তাল আন্দোলনের মাধ্যমে বর্তমান দানবীয় সরকারকে উৎখাত করি। একমাত্র আন্দোলনেই গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব। এ সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে।’

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ এ দেশের মালিক নয়। দেশের মালিক জনগণ। জনগণের ট্যাক্সের টাকায় দেশ চলে। আপনারা সংবিধান মেনে চলুন, দেশ রক্ষায় কাজ করুন, জনগণের কথা ভাবুন। জনগণ আজ এ সরকারের হাত থেকে মুক্তি চায়। আপনারা জনগণের পক্ষে থাকুন।

বিএনপি মহাসচিব বলেন, রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠনের জন্য সংলাপ শুরু করেছেন। আমরা হুদা মার্কা নির্বাচন কমিশন চাই না। নির্বাচন কমিশন গঠনের আগে বর্তমান সরকারকে অবশ্যই পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ নির্বাচন দিতে হবে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ নেতারা বলেন আমরা নাকি নির্বাচনে আসতে ভয় পাই। আরে ভয় তো আপনারা পান। সুষ্ঠু নির্বাচন হলেই প্রমাণিত হবে কে কাকে ভয় পায়। জনগণ স্বৈরাচারী একনায়কতন্ত্র মার্কা সরকারের পরিবর্তন চায়।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া দেশের ও জনগণের জন্য গণতন্ত্র রক্ষায় আপসহীন সংগ্রাম করেছেন। মিথ্যা মামলায় আটক হয়ে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। আমারা অবিলম্বে তার মুক্তি চাই। তার সুচিকিৎসার জন্য দেশের বাইরে নেয়ার দাবি জানাচ্ছি।

সভায় বিএনপি নেতা অ্যাডভোকেট ফজলুল রহমান বলেন, বিনা চিকিৎসায় খালেদা জিয়া মারা গেলে জনগণ ১০০ বছর ধরে ঘৃণা করবে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক এমএজি ওসমানী এবং ১১ জন সেক্টর কমান্ডারের নামও তারা উচ্চারণ করেনি। এ বিষয়টি ইতিহাসে কলঙ্ক হয়ে থাকবে।

এদিকে সমাবেশ শুরুর আগে বিএনপি নেতাকর্মীদের মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যখন প্রধান অতিথির বক্তব্য দিতে শুরু করেন, তখনও দেখা দেয় বিশৃঙ্খলা। এতে রেগে যান তিনি। মির্জা ফখরুল বলেন, দীর্ঘ ১৫ বছর পর গাজীপুরে সমাবেশ করা গেছে। আপনারা যদি সত্যিই স্বাধীন থাকতে চান, আপনারা যদি গণতান্ত্রিক অধিকার ফিরে পেতে চান, তবে আপনাদের অবশ্যই শৃঙ্খলার সঙ্গে চলতে হবে।