ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

Star Sangbad || স্টার সংবাদ

মন্দির-মণ্ডপে হামলার প্রতিবাদে শাহবাগে সড়ক অবরোধ

স্টার সংবাদ

প্রকাশিত: ১৩:০৩, ১৮ অক্টোবর ২০২১

মন্দির-মণ্ডপে হামলার প্রতিবাদে শাহবাগে সড়ক অবরোধ

শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে মন্দিরে-মণ্ডপে হামলার প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। সোমবার (১৮ অক্টোবর) ভেলা ১১টা থেকে অবস্থান নেয় শিক্ষার্থীরা। পরে তাদের সঙ্গে যোগ দেয় সনাতন ধর্মাবলম্বীসহ বিভিন্ন শ্রেণি-পেশার সাধারণ মানুষ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত (বেলা ১২টা) শাহবাগ মোড় বন্ধ রয়েছে। বৃষ্টি উপেক্ষা করেই অবস্থান করছেন বিক্ষুব্ধরা। 

অবরোধের কারণে শাহবাগ থেকে পল্টন, সায়েন্স ল্যাব, বাংলামোটর ও টিএসসি অভিমুখী সড়কে যান চলাচল বন্ধ থাকে। কিছুক্ষণ পরে আরও কিছু শিক্ষার্থী টিএসসি এলাকায় জড়ো হয়ে মিছিল নিয়ে আসেন। বিশেষ করে জগন্নাথ হলসহ বিভিন্ন হলের আবাসিক শিক্ষার্থীরা বেশি রয়েছে ওই অবরোধে। এ সময় তারা ‘সংখ্যালঘু মন্ত্রণালয় করতে হবে’, ‘মন্দিরে হামলা কেন, প্রশাসন জবাব চাই’- এসব স্লোগান দিচ্ছিল।

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা চলাকালে ও পূজা শেষ হওয়ার পর দেশের বিভিন্ন স্থানে মন্দির ও মণ্ডপে হামলা, প্রতিমা ভাঙচুর ও প্রাণহানির ঘটনায় উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছে বেশ কয়েকটি রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন। রোববার (১৭ অক্টোবর) আলাদা বিবৃতিতে এসব ঘটনায় জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে বিচারের দাবি করেছে তারা।