ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

Star Sangbad || স্টার সংবাদ

শাহজালাল বিমানবন্দরে শনিবার থেকে করোনা পরীক্ষা

স্টার সংবাদ

প্রকাশিত: ১৮:১৯, ২৪ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৮:১৯, ২৪ সেপ্টেম্বর ২০২১

শাহজালাল বিমানবন্দরে শনিবার থেকে করোনা পরীক্ষা

ফাইল ছবি

বিদেশগামীদের সেবা দিতে শনিবার (২৫ সেপ্টেম্বর) থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রস্তুত থাকবে কোভিড-১৯ পরীক্ষায় সব ল্যাব। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিমানবন্দর পরিদর্শনশেষে এ কথা জানান প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। এদিকে দ্রুত অবকাঠামো বসানোর কাজ চলছে বলে জানান ল্যাব প্রতিনিধিরা।

স্বল্প সময়ে বেশিসংখ্যক যাত্রীর করোনা পরীক্ষা করতে এরই মধ্যে শাহজালাল বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের ভেতরে বসানো হচ্ছে ছয়টি প্রতিষ্ঠানের ল্যাবরেটরি। শুক্রবার দুপুরে কাজের অগ্রগতি দেখতে বিমানবন্দরে আসেন প্রবাসীকল্যাণমন্ত্রী।

পরিদর্শনশেষে তিনি বলেন, টেকনিক্যাল কাজগুলো শুক্রবারের মধ্যে শেষ হলে শনিবার থেকে করোনা পরীক্ষায় প্রস্তুত থাকবে সব ল্যাব। অনিয়ম যাতে না হয় সে বিষয়ে দায়বদ্ধতা নিয়ে কাজ করার কথাও বলেন তিনি।

বিমানবন্দরে করোনা পরীক্ষার আরটি-পিসিআর ল্যাব অনুমোদিত ৬টি প্রতিষ্ঠান কাজ করবে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে : স্টেমজ হেলথ কেয়ার (বিডি) লিমিটেড ঢাকা, সিএসবিএফ হেলথ সেন্টার, এএমজেড হাসপাতাল লিমিটেড, আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল, জয়নুল হক সিকদার ওমেন্স মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটাল, গুলশান ক্লিনিক লিমিটেড ও ডিএমএফআর মলিকুলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক।

প্রতিষ্ঠানগুলোর ১২টি ল্যাবে তিন ঘণ্টায় ১ হাজার ১৫০ জনের করোনা পরীক্ষা সম্ভব বলে জানান স্টেমজ হেলথ কেয়ার (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুর রহমান। তিনি বলেন, যে কোনোভাবে হোক আমরা দ্রুত কাজ শেষ করার চেষ্টা করছি।

এর আগে বুধবার (২২ সেপ্টেম্বর) পরীক্ষামূলকভাবে মোবাইল ল্যাব বিএমএফআরের মাধ্যমে স্বল্প পরিসরে করোনা পরীক্ষা করে আরব আমিরাতে পাঠানো হয় ৪৬ যাত্রীকে।