ঢাকা Thursday, 28 March 2024

গুলশান লেকে তরুণীর মৃত্যু

স্টার সংবাদ

প্রকাশিত: 16:36, 24 September 2021

গুলশান লেকে তরুণীর মৃত্যু

রাজধানীর গুলশান লেকে নৌকা ডুবে সেলিনা আক্তার নামে এক তরুণীর মৃত্যু হয়েছে। নৌকাডুবিতে নিখোঁজের প্রায় ১৩ ঘণ্টা পর লেকের পানিতে তার মরদেহ ভেসে ওঠে। 

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকালে যাত্রীবাহী একটি নৌকা গুলশান লেকে ডুবে যায়। এ ঘটনার পর থেকে সন্ধ্যা পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুরি দল নিখোঁজ সেলিনাকে উদ্ধারের চেষ্টায় লেকে তল্লাশি চালায়। কিন্তু সেলিনার কোনো সন্ধান না পেয়ে উদ্ধারকাজ স্থগিত রাখে ফায়ার সার্ভিস।

পরে রাত ১০টার দিকে লেকের পানিতে ওই তরুণীর লাশ ভেসে ওঠে। সেলিনা বনানীর একটি ডায়াগনস্টিক সেন্টারের কর্মী ছিলেন। সকালে তিনি কর্মস্থলে যাচ্ছিলেন।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানান, কড়াইল বস্তির পূর্ব পাশের ঘাট থেকে বৃহস্পতিবার সকালে ১৪ জন যাত্রী নিয়ে নৌকাটি গুলশান ১ ও ২-এর মাঝামাঝি ৩৩ নম্বর রোডের ঘাটে যাচ্ছিল। লেকের মাঝামাঝি নৌকাটি ডুবে যায়।

তারা জানান, নৌকাটি ডুবে যাওয়ার সময় মাঝিসহ বাকিরা সাঁতরে পাড়ে উঠলেও সেলিনা উঠতে পারেননি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা দেওয়ান আজাদ গণমাধ্যমকে জানান, নৌকাডুবির খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে সন্ধ্যা পর্যন্ত নিখোঁজ তরুণীকে উদ্ধারে তল্লাশি চালায়। কিন্তু তার সন্ধান পাওয়া যায়নি। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকাল থেকে আবার তল্লাশি শুরু হওয়ার কথা ছিল বলেও জানান এই কর্মকর্তা।

গুলশান থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম বলেন, নিখোঁজ সেলিনা কড়াইল বস্তিতে থাকতেন। পুলিশের পক্ষ থেকে ওই ঘাটে ছোট নৌকায় ঝুঁকি নিয়ে লেক পারাপারে বাধা দেয়া হতো। কিন্তু বৃহস্পতিবার পুলিশের চোখ ফাঁকি দিয়ে নৌকাটি যাত্রী নিয়ে ছেড়ে যায়।