ঢাকা Thursday, 25 April 2024

ই-অরেঞ্জের গ্রাহকদের বিক্ষোভ, পুলিশের লাঠিপেটা

স্টার সংবাদ

প্রকাশিত: 20:36, 23 September 2021

আপডেট: 23:02, 23 September 2021

ই-অরেঞ্জের গ্রাহকদের বিক্ষোভ, পুলিশের লাঠিপেটা

ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের গ্রাহকদের বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিপেটা করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে হাইকোর্ট থেকে মৎস্য ভবনের দিকে যাওয়ার সড়কের এ ঘটনা ঘটে। গ্রাহকদের দাবি, লাঠিপেটায় ১০ জন আহত হয়েছেন।

গ্রাহকেরা বিক্ষোভ-মিছিল করে বাণিজ্য মন্ত্রণালয়ে একটি স্মারকলিপি নিয়ে যাচ্ছিলেন বলে জানা গেছে। মিছিলে তারা বিভিন্ন স্লোগান দিচ্ছিলেন।

ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান গণমাধ্যমকে বলেন, আজ বৃহস্পতিবার, সপ্তাহের শেষ কার্যদিবস। এমনিতেই যানবাহনের চাপ বেশি ছিল। এরমধ্যে তারা সড়ক অবরোধ করেছিল। আমরা তাদের সড়ক থেকে সরিয়ে দেই।

জানা গেছে, আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে প্রেসক্লাবের সামনে অবস্থান নেন ই-অরেঞ্জের গ্রাহকেরা। সেখানে ভুক্তভোগী কেন্দ্রীয় কমিটির ব্যানারে তাঁরা মানববন্ধন করেন। এ সময় কমিটির আহ্বায়ক আফজাল হোসেন দাবি দাওয়া তুলে ধরেন।

এ বিক্ষোভ মিছিলে ই-অরেঞ্জ ও পুলিশ কর্মকর্তা সোহেলের সব সম্পত্তি বাজেয়াপ্ত করে ভুক্তভোগীদের অর্থ অবিলম্বে ফিরিয়ে দেওয়ার দাবি জানানো হয়। শুধু তাই নয়, ভুক্তভোগীরা ই-অরেঞ্জ প্রতারণার সঙ্গে জড়িত ব্যক্তি, সরকারি আমলা ও কর্তাব্যক্তিদের বিরুদ্ধে দ্রুত প্রশাসনিক ও আইনি ব্যবস্থা নেওয়াসহ দায়ের করা সব মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নিষ্পত্তির দাবি জানান।

বিক্ষোভে অংশ নেওয়া ভুক্তভোগীরা বলেন, এতো বড় প্রতারণার পরেও বাণিজ্য মন্ত্রণালয় বলে যে, তাদের কোনো দায় নেই, এটা হতে পারে না। ই-ক্যাবের মতো সংগঠনের কোনো ভূমিকা আমরা দেখিনি। ই-ক্যাব ও বাণিজ্য মন্ত্রণালয়কে বলছি, আপনারা বলছেন বিষয়টি দেখবেন, কিন্তু এগুলো শুধু কাগজে-কলমে থাকলে হবে না। এর আগে ডেসটিনি ও যুবকের টাকা ফিরিয়ে দেওয়ার রায় থাকলেও ১০ বছরেও টাকা ফেরত পায়নি গ্রাহকেরা। তাই শুধু কাগজে-কলমে এসব বললেই হবে না, বাস্তবায়ন চাই।

মানবন্ধনের পর প্রেসক্লাব থেকে অর্ডার করা পণ্য ডেলিভারি অথবা বিনিয়োগ করা টাকা ফেরতের দাবিতে একটি মিছিল নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে স্মারকলিপি দিতে যাচ্ছিলেন ই-অরেঞ্জের গ্রাহকেরা। বিক্ষোভ মিছিলে ই-অরেঞ্জের গ্রাহকেরা গুলশান থানার পুলিশ পরিদর্শক সোহেল রানা ও ক্রিকেটার মাশরাফির বিরুদ্ধে স্লোগান দেন। এ ছাড়া বাণিজ্য মন্ত্রণালয় ও ই-কমার্সের বিরুদ্ধেও স্লোগান দেন তারা। এক পর্যায়ে পুলিশের বাধার মুখে পড়েন গ্রাহকেরা। পরে তারা বিক্ষোভ মিছিল নিয়ে প্রেসক্লাব থেকে মৎস্য ভবন এলাকায় গেলে পুলিশ তাদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়।

এ ঘটনার সুরাহা না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা।