ঢাকা Wednesday, 24 July 2024

তফসিলের পর ১৫ ঘণ্টায় ১২ যানবাহনে আগুন

স্টার সংবাদ

প্রকাশিত: 12:08, 16 November 2023

তফসিলের পর ১৫ ঘণ্টায় ১২ যানবাহনে আগুন

ফাইল ছবি

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে সারাদেশে ১৫ ঘণ্টায় অন্তত ১২ টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে থেকে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল ৯টা পর্যন্ত এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

এ সময় মোট ১১টি আগুন লাগার খবর পেয়েছে ফায়ার সার্ভিস। এরমধ্যে ঢাকা বিভাগের দোহার ও টাঙ্গাইলে মোট ২টি, বরিশাল বিভাগের ঝালকাঠিতে ১টি, রাজশাহী বিভাগের নাটোর, বগুড়া ও চাপাইনবাবগঞ্জে মোট ৫টি, চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম ও চাঁদপুরে ২টি, সিলেট বিভাগের সিলেট সদরে ১টি অগ্নিসংযোগের ঘটনা ঘটে। তবে তফসিল ঘোষণার পর ঢাকা শহরে অগ্নিসংযোগের কোনো সংবাদ পায়নি ফায়ার সার্ভিস।

এ সব ঘটনায় ২টি বাস, ২টি কাভার্ড ভ্যান, ৫টি ট্রাক, ২টি লেগুনা ও ১টি ট্রেন পুড়ে যায়। আগুন নেভাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মোট ২১টি ইউনিট ও ১১৬জন ফায়ার সার্ভিসের সদস্য কাজ করেন।

বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যা ৬টা ৫ মিনিটে প্রথম নাটোরের বনপাড়ার নয়া বাজার এলাকায় ১টি কাভার্ড ভ্যানে আগুন দেয় দুর্বৃত্তরা। রাত ৮টা ৪৩ মিনিটে সিলেট সদরের দাশপাড়ায় ১টি লেগুনাতে আগুন এবং রাত ৮টা ৫৫ মিনিটে বগুড়া সদরের শাকপালায় ১টি কাভার্ড ভ্যানে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা। পরে রাত ১০টায় ঢাকা জেলার দোহার বাজারে ১টি ট্রাক ও রাত ১০টা ৫০মিনিটে চট্টগ্রামের ওয়াসার মোড় এলাকায় ২টি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটে।

রাত ১২টা ১৫ মিনিটে বগুড়ার শেলপুরের মহিপুরে ১টি ট্রাকে, ১২টা ২৫ মিনিটে ঝালকাঠির কলেজ মোড়ে ১টি লেগুনায়, ১২টা ৫০ মিনিটে বগুড়া সদরের জয়বাংলাহাট এলাকায় ১টি ট্রাকে এবং রাত ১টায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জের ইসরাইলের মোড়ে ১টি মিনি ট্রাকে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা।

রাত ৩টা ২ মিনিটে টাঙ্গাইল সদরে ‘টাঙ্গাইল কমিউটার’ নামের একটি ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা। অন্যদিকে রাত ৩টা ৫০ মিনিটে চাঁদপুরের হাজিগঞ্জে পল্লী বিদ্যুৎ অফিসের সামনে ১টি ট্রাকে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। তবে এসব ঘটনায় হতাহতের কোনো খবর জানায়নি ফায়ার সার্ভিস।