ঢাকা Saturday, 20 April 2024

স্বাধীনতা দিবসের বার্তায় ‘স্মার্ট বাংলাদেশ গড়া’র প্রত্যয়

স্টার সংবাদ

প্রকাশিত: 10:57, 25 March 2023

আপডেট: 13:10, 25 March 2023

স্বাধীনতা দিবসের বার্তায় ‘স্মার্ট বাংলাদেশ গড়া’র প্রত্যয়

আগামীকাল ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস। ১৯৭১ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন ঘোষণা করে দেশবাসীকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়েছিলেন। তাঁর সেই আহ্বানে সাড়া দিয়ে নয় মাসের রক্তক্ষয়ী সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে স্বাধীনতা ছিনিয়ে এনেছে মুক্তিপাগল বাঙালি। 

দিবসটি উপলক্ষে গতকাল শুক্রবার (২৪ মার্চ) রাতে এক ভিডিও বার্তায় দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে তিনি স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন। 

শেখ হাসিনা বলেন, প্রিয় দেশবাসী, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দেশের ভেতরে এবং বাইরে বসবাসকারী বাংলাদেশের সকল নাগরিককে আন্তরিক শুভেচ্ছা।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ২৩ বছরের রাজনৈতিক সংগ্রাম এবং নয় মাসের মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমরা বিজয় অর্জন করি এবং আমরা পাই স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। আমি শহীদদের প্রতি শ্রদ্ধা এবং মুক্তিযোদ্ধাদের জানাই সালাম।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে৷ আসুন জাতির পিতার আদর্শ ধারণ করে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ গড়ে তুলি। বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ।

এ বছর ৫৩তম স্বাধীনতা দিবস পালন করতে যাচ্ছে বাংলাদেশ। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী আলাদা বাণী দেবেন।