ঢাকা Saturday, 20 April 2024

‘কোরবানির আগে সব সিটি করপোরেশন নির্বাচন শেষ হবে’

স্টার সংবাদ ডেস্ক

প্রকাশিত: 19:47, 23 March 2023

‘কোরবানির আগে সব সিটি করপোরেশন নির্বাচন শেষ হবে’

ছবি: ইন্টারনেট

আগামী ২৩ মে থেকে জুন মাসের মধ্যে দেশের ৫টি সিটি করপোরেশনের ভোটগ্রহণ করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা। এই ৫ সিটির ভোট শেষ করেই জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি শুরু হবে বলে জানান তিনি। বৃহস্পতিবার (২৩ মার্চ) নির্বাচন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এমন কথা জানান এই নির্বাচন কমিশনার। 

৫ সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে রাশেদা সুলতানা বলেন, গাজীপুরে নির্বাচনের সিদ্ধান্ত হয়নি। কোরবানির ঈদের আগেই সব সিটি নির্বাচন শেষ করে দেবো। কোরবানির পরে আমাদের সংসদ নির্বাচনের জন্যই মনোনিবেশ করতে হবে। কেননা, অনেক কাজ। অনেক ধরনের বিষয় আছে। গাজীপুর আগে হবে। সেপ্টেম্বর, অক্টোবর পর্যন্ত অন্যগুলোর সময় আছে। কিন্তু আমরা অতদূর যাব না। ২৩ মে থেকে জুনের মধ্যেই ৫ সিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে কোনটা কবে হবে সেটা তফসিলে ঠিক হবে।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কাউকে ভোটের মাঠে দাঁড় করিয়ে, মানে আনতেই হবে এটা কিন্তু নির্বাচন কমিশনের কাজ না। আমরা সুষ্ঠু নির্বাচনের জন্য তাদের আহ্বান করে থাকি, করতে পারি। কিন্তু তারা আসবে কি, আসবে না, আইনতেই হবে; এই বিষয়টা কিন্তু আমাদের কাজও না। এটাই হলো আসল কথা।

রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের বিষয়ে বেগম রাশেদা সুলতানা বলেন, সংলাপ কাজের সুবিধা জন্য হয়। এটা করার জন্য আইনে কিছু বলা নেই। এইটুকু বলতে পারি প্রয়োজন হলে নিশ্চয় আবার আমরা বসবো।