ঢাকা বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩

Star Sangbad || স্টার সংবাদ

জন্ম‌নিবন্ধন, এনআইডি ও পাস‌পোর্টে একই নম্বর হবে

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: ২১:১৯, ২ ডিসেম্বর ২০২২

জন্ম‌নিবন্ধন, এনআইডি ও পাস‌পোর্টে একই নম্বর হবে

জন্ম নিবন্ধন, জাতীয় পরিচয়পত্র এবং নাগরিকের পাসপোর্ট নম্বর একই নম্বরে হবে বলেও জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। আগামী দুই বছরের মধ্যেই প্রক্রিয়াটি শেষ হবে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব। শুক্রবার (২ ডিসেম্বর) বরিশাল সার্কিট হাউজে জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এমন কথা জানান তিনি।

খন্দকার আনোয়ারুল বলেন, সুশাসন হচ্ছে একটি প্রক্রিয়া যা সরকারি কর্মচারীরা বাস্তবায়ন করেন। সততা, নিষ্ঠা ও জবাবদিহি নিশ্চিত করে সরকারি কর্মচারীদের শুদ্ধাচারী হতে হবে। রাষ্ট্রীয় সম্পদের যথাযথ ব্যবহার করারও আহ্বান জানান তিনি।

এ সময় আরো বক্তৃতা করেন এটুআই প্রোগ্রামের উপদেষ্টা কামরুন নাহার, ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তাফিজুর রহমান এবং মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব সাফায়েত জামিল। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান, ডিআইজি এস এম আক্তারুজ্জামান, পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, পুলিশ সুপার ওয়াহিদুল ইসলামসহ জেলা পর্যায়ের কর্মকর্তারা।

সভা শেষে বিভিন্ন স্তরের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে নগরীর পুলিশ লাইন্স মসজিদে জুমআর নামাজ আদায় করেন মন্ত্রিপরিষদ সচিব। নামাজের আগে শুদ্ধাচার ও ধর্মীয় বিষয় নিয়ে কথা বলেন তিনি।