ঢাকা Tuesday, 23 April 2024

বান্দরবানে চোরাচালানিদের সঙ্গে সংঘর্ষে সামরিক সদস্য নিহত

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 16:31, 15 November 2022

আপডেট: 16:32, 15 November 2022

বান্দরবানে চোরাচালানিদের সঙ্গে সংঘর্ষে সামরিক সদস্য নিহত

বান্দরবানের নাইক্ষ্যছড়ির তুমব্রু সীমান্তে চোরাচালানিদের সঙ্গে সংঘর্ষে সামরিক বাহিনীর এক কর্মকর্তা নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন এক র‍্যাব সদস্য। 

সোমবার (১৪ নভেম্বর) রাতে কোনারপাড়া জিরো পয়েন্টে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। 

আইএসপিআর জানায়, নিহত ব্যক্তি বাংলাদেশ বিমানবাহিনীর একজন কর্মকর্তা। তিনি প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা-ডিজিএফআইয়ে কর্মরত ছিলেন। তবে তার নাম জানানো হয়নি বিজ্ঞপ্তিতে।

আহত র‌্যাব সদস্য সোহেল বড়ুয়া (৩০) র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নে কর্মরত। তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় পাঠানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাব ও ডিজিএফআইয়ের মাদকবিরোধী যৌথ অভিযান চলাকালে বাংলাদেশের অভ্যন্তরে বান্দরবান জেলার তমব্রু সীমান্তে ‘মাদক চোরাচালানকারী সন্ত্রাসীদের’ সঙ্গে সংঘর্ষ হয়। এই সংঘর্ষ চলাকালে মাদক চোরাচালানিদের গুলিতে দায়িত্বরত অবস্থায় ডিজিএফআইয়ের একজন কর্মকর্তা (বাংলাদেশ বিমানবাহিনীর কর্মকর্তা) দেশের জন্য আত্মত্যাগ করে শহীদ হন এবং র‌্যাবের একজন সদস্য আহত হন।  

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওই ঘটনা ঘটে বলে ঘুমধুম ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড সদস্য দিল মোহাম্মদ ভুট্টো এবং কোনারপাড়া রোহিঙ্গা ক্যাম্পের কমিউনিটি নেতা আরিফুল ইসলাম সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন। 

র‌্যাব কর্মকর্তা সোহেলকে রাত পৌনে ১০টার দিকে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়। সে সময় তার রক্তক্ষরণ হচ্ছিল বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসক মোহাম্মদ আশিকুর রহমান।

তিনি জানান, রাত ২টার দিকে ওই র‌্যাব সদস্যকে আশঙ্কাজনক অবস্থায় এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) পাঠানো হয়।