ঢাকা Wednesday, 17 April 2024

খেলার মাঠ থেকে যুদ্ধক্ষেত্র সব জায়গায় ছিলেন শেখ কামাল

স্টার সংবাদ 

প্রকাশিত: 21:37, 5 August 2022

খেলার মাঠ থেকে যুদ্ধক্ষেত্র সব জায়গায় ছিলেন শেখ কামাল

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, শেখ কামাল ছিলেন মানুষের বিপদে প্রকৃত বন্ধু। মাত্র ২৬ বছরের ক্ষুদ্র জীবনে কি করে যাননি তিনি। রাজনীতির রাজপথ থেকে শুরু করে খেলার মাঠ, নাট্যমঞ্চ থেকে যুদ্ধক্ষেত্র, সব জায়গায় রেখে গেছেন তার মেধা ও সাহসের পরিচয়। তিনি দেশের ক্রীড়া এবং সংস্কৃতির উন্নতির যে সূচনা করেছিলেন, আজ তা সাফল্যের মুখ দেখছে।

শুক্রবার (৫ আগস্ট) সকালে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, শেখ কামাল ছিলেন একজন তরুণ সংগঠক। তিনি ৭১’র মহান মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা পালন করেছেন। শেখ কামাল সরাসরি মুক্তিযুদ্ধেও অংশ নিয়েছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে মাত্র ২৬ বছর বয়সে তাকেও ঘাতকেরা হত্যা করেন। 

তিনি বলেন, শৈশব থেকে ফুটবল, ক্রিকেট, হকি, বাস্কেটবলসহ বিভিন্ন খেলাধুলায় প্রচণ্ড উৎসাহ ছিল তার। তিনি উপমহাদেশের অন্যতম সেরা ক্রীড়া সংগঠন বাংলাদেশ আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা ছিলেন।’

এ সময় আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, কাউন্সিলর এবং ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা।