ঢাকা Thursday, 28 March 2024

‌‘জুলাইয়ের শেষের দিকে শুরু হবে শিশুদের করোনার টিকা কার্যক্রম’

স্টার সংবাদ 

প্রকাশিত: 20:35, 29 June 2022

আপডেট: 02:41, 30 June 2022

‌‘জুলাইয়ের শেষের দিকে শুরু হবে শিশুদের করোনার টিকা কার্যক্রম’

৫ থেকে ১২ বছর বয়সী শিশুদের ভ্যাকসিন কার্যক্রম জুলাই মাসের শেষের দিকে শুরু হবে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালিক।

বুধবার (২৯ জুন) সচিবালয়ে স্বাস্থ্যসেবা বিভাগের আওতাধীন দফতর/সংস্থার সঙ্গে ২০২২-২৩ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা ভ্যাকসিন কার্যক্রম চলমান রয়েছে। শিশুদের জন্য ভ্যাকসিন জুলাই মাসে সংগ্রহ হবে। ৫ থেকে ১২ বছর বয়সী শিশুদের ভ্যাকসিন কার্যক্রম জুলাই মাসের শেষে শুরু হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ভ্যাকসিন দেওয়া, করোনা নিয়ন্ত্রণ এবং জনবল নিয়োগ গুরুত্বপূর্ণ কাজ। এজন্য পরিকল্পনা নিয়ে মাঠে নামতে হবে। সেজন্য কর্মকর্তাদের নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সম্পন্ন করতে তাগিদ দেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণের বিস্তার ঠেকাতে মাস্ক পরার পাশাপাশি স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলতে হবে। হাসপাতালে এখন তেমন রোগী নেই। তবে রোগী এলে চিকিৎসা হাসপাতালে চিকিৎসা দেওয়ার পূর্ণ ব্যবস্থা আছে। তাই দেশে সংক্রমণ ফের বাড়তে থাকায় কিছুটা চিন্তার বিষয় তবে এ নিয়ে শঙ্কার কিছু নেই।

 স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের আওতাধীন দপ্তর ও সংস্থার সঙ্গে ২০২২-২৩ অর্থবছরের জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়।