ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

প্রস্তুত পদ্মা সেতু উদ্বোধনের মঞ্চ

স্টার সংবাদ

প্রকাশিত: ১৫:২৯, ২৩ জুন ২০২২

প্রস্তুত পদ্মা সেতু উদ্বোধনের মঞ্চ

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনের আর মাত্র দুই দিন বাকি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি গিয়ে উদ্বোধন করবেন পদ্মা সেতু। আর সেই উপলক্ষে ইতোমধ্যে প্রস্তুত হয়ে গেছে মঞ্চ, যার দৈর্ঘ্য ১৫০ ফিট। অপেক্ষা শুধু প্রহরের।

১৫ একর জায়গাজুড়ে প্রায় দশ লক্ষাধিক মানুষের সমাগমকে কেন্দ্র করে চলছে জনসভার প্রস্তুতি। শিবচরের কাঁঠালবাড়ী ইউনিয়নের বাংলাবাজার ইলিয়াস আহমেদ চৌধুরী ঘাটে পদ্মানদীর পাড়ে আয়োজন করা হচ্ছে এই জনসভা। আগামী শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর আনন্দময় উদ্বোধনী অনুষ্ঠানকে কেন্দ্র করে আয়োজন চলছে স্মরণকালের সেরা এ জনসভার। 

এদিকে জনসভাকে ঘিরে চলছে ব্যাপক আয়োজন। মঞ্চ প্রস্তুত করা হয়েছে ঠিক পদ্মা সেতুর মতো। মঞ্চের সামনে পানিতে ভাসমান অবস্থায় থাকছে বিশাল এক নৌকা। দূর থেকে দেখলে মনে হবে পদ্মা সেতুর পাশ দিয়ে চলছে বড় এক নৌকা। জনসভায় আসা মানুষের কাছে দূর থেকে জীবন্ত মনে হবে দৃশ্যটি। ১১টি পিলারের ওপর ১০ টি স্প্যান বসিয়ে তৈরি করা হয়েছে দৃষ্টিনন্দন ব্যতিক্রমী এই মঞ্চ।

জনসভাস্থলের তিন বর্গ কিলোমিটার জায়গাজুড়ে চলছে আলোকসজ্জার কাজ। বেশির ভাগ কাজ শেষ হয়েছে ইতোমধ্যেই। পুরো এলাকার নিরাপত্তার জন্য রয়েছে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিসসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। জনসভাস্থলে আগত জনসাধারণের জন্য বিশ শয্যার ১টি এবং ১০ শয্যার ২টি ভ্রাম্যমান চিকিৎসাকেন্দ্র তৈরি করা হয়েছে।

দশ লক্ষাধিক মানুষের জন্য নির্মাণ করা হয়েছে অস্থায়ী ৫শত টয়লেট,  ভিআইপিদের জন্য থাকছে ২২টি আলাদা টয়লেট। রয়েছে পর্যাপ্ত পানির ব্যবস্থা। সুপেয় পানির জন্য থাকছে অসংখ্য পানির ট্যাপ। নারীদের জন্য আলাদা বসার জায়গা, তিনটি ভ্রাম্যমাণ হাসপাতাল, সভাস্থল থেকে দুই কিলোমিটার দূরবর্তী স্থানের দর্শকদের জন্য থাকছে ২৬টি এলইডি মনিটর, ৫০০ মাইকসহ অত্যাধুনিক সাউন্ডসিস্টেম।