ঢাকা Friday, 29 March 2024

বন্যার্তদের জন্য দোয়া করলেন প্রধানমন্ত্রী

স্টার সংবাদ

প্রকাশিত: 22:03, 21 June 2022

বন্যার্তদের জন্য দোয়া করলেন প্রধানমন্ত্রী

সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোনার বন্যাকবলিত এলাকা পরিদর্শন এবং ত্রাণসামগ্রী বিতরণের পর হযরত শাহ জালাল (রা.) ও হযরত শাহ পরানের (রা.) মাজার জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি বন্যাকবলিত এলাকার মানুষের জন্য মহান আল্লাহর কাছে দোয়া করেন।

মঙ্গলবার (২১ জুন) সকাল ৮টায় তেজগাঁওয়ের পুরনো বিমানবন্দর থেকে হেলিকপ্টারে রওনা হন প্রধানমন্ত্রী। সকাল ১০টার দিকে হেলিকপ্টারটি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে। পরে সেখান থেকে সিলেট সার্কিট হাউসে যান শেখ হাসিনা।

সার্কিট হাউজে প্রধানমন্ত্রী বন্যা পরিস্থিতি পর্যালোচনা ও বন্যাদুর্গতদের পুনর্বাসন বিষয়ে এক মতবিনিময় সভায় অংশ নিয়ে বলেন, বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। বন্যা মোকাবিলায় সরকার সব ধরনের ব্যবস্থা নিয়েছে। সিলেট অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তা দেয়া হবে। বন্যায় ক্ষতিগ্রস্তদের যত খাদ্য ও ওষুধ লাগে সব দেয়া হবে। বন্যায় মাছচাষিরা যাতে ক্ষতি পুষিয়ে নিতে পারেন সেজন্য ব্যবস্থা নেবে সরকার। বন্যায় যারা কাজ করছেন, তাদেরও সাবধান ও সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ - সরকার ও বিরোধীদল - সব অবস্থাতেই সবার আগে দুর্গত মানুষের সাহায্যে এগিয়ে যায়। আমি বন্যাপ্রবণ এলাকার মানুষ। বন্যায় আমাদের বসবাস। আমি বন্যাকবলিত মানুষের কষ্ট বুঝি।

প্রধানমন্ত্রীর সঙ্গে দুটি হেলিকপ্টারে তার সফরসঙ্গী ছিলেন তথ্যমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পরিবেশমন্ত্রী, পানিসম্পদ উপমন্ত্রী, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক, মির্জা আজম, আহমদ হোসেন ও সুজিত রায় নন্দী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব, পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, প্রধানমন্ত্রীর প্রেস সচিব, এসএসএফের মহাপরিচালক, প্রধানমন্ত্রীর সামরিক সচিব, একান্ত সচিব-১, ব্যক্তিগত চিকিৎসক, পিজিআরের কমান্ডার, এডিসি, প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-১, এসএসএফের চারজন, বিটিভির ক্যামেরাম্যান এবং মিডিয়া সদস্য চারজন।