ঢাকা Tuesday, 23 April 2024

২৫ জুন দেশব্যাপী হবে পদ্মা সেতু উদ্বোধন-উৎসব

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 17:54, 11 June 2022

আপডেট: 17:55, 11 June 2022

২৫ জুন দেশব্যাপী হবে পদ্মা সেতু উদ্বোধন-উৎসব

‘পদ্মা সেতু উদ্বোধন হবে ২৫ জুন। ওইদিন দেশের প্রতিটি জেলায় একসঙ্গে পদ্মা সেতু উদ্বোধনের আনন্দ-উৎসব উদযাপিত হবে। এটি দেশের মানুষের জন্য এক বড় চমক। এছাড়া পদ্মা সেতু উদ্বোধনের পরও ৩০ জুন পর্যন্ত সভাস্থলে উদযাপিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।’

শনিবার (১১ জুন) সকালে মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ি ইউনিয়নের বাংলাবাজার ঘাট এলাকায় আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থল পরিদর্শনে এসে জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, পদ্মা সেতু উদ্বোধনের দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় ১০ লাখের বেশি লোকের সমাগম হবে। এত মানুষের সার্বিক উপস্থিতি ও নিরাপত্তায় সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

এ সময় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে ঘিরে বিভিন্ন দফতর থেকে যে নির্দেশনা দেয়া হয়েছে, তা বাস্তবায়নে কাজ চলছে। দেশের বিভিন্ন স্থান থেকে তিন শতাধিক লঞ্চ বাংলাবাজার ঘাটে আসবে, সেগুলো কীভাবে নোঙর করবে, সেসব বিষয়ে পর্যালোচনা করা হচ্ছে। জনগণকে কিভাবে সঠিক সেবা দেয়া যায়, সেই পদক্ষেপ নেয়া হয়েছে। বাংলাদেশের ৫০ বছরের ইতিহাসে এমন উৎসবমুখর অনুষ্ঠান কোনোদিন হয়নি, যা ২৫ জুন হতে যাচ্ছে।

খালিদ মাহমুদ চৌধুরী আরো বলেন, বাংলাবাজার ও শিমুলিয়া - এই দুই ঘাটের শ্রমিকরা যাতে কর্মহীন না হয়ে পড়ে সে ব্যাপারেও শেখ হাসিনা সরকার উদ্যোগ গ্রহণ করেছে।

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরী, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেলসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের স্থানীয় নেতাকর্মীরা।