ঢাকা Saturday, 20 April 2024

বাস-ট্রাক সংঘর্ষে তিন বৈজ্ঞানিক কর্মকর্তাসহ চারজন নিহত

স্টার সংবাদ

প্রকাশিত: 18:17, 5 June 2022

আপডেট: 21:15, 5 June 2022

বাস-ট্রাক সংঘর্ষে তিন বৈজ্ঞানিক কর্মকর্তাসহ চারজন নিহত

সাভারের বলিয়াপুরে দুটি বাস ও একটি ট্রাকের মধ্যে সংঘর্ষে তিন বৈজ্ঞানিক কর্মকর্তাসহ অন্তত চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩০ জনের মতো। রোববার (৫ জুন) সকাল ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুরের বলিয়াপুর এলাকার ইউটার্নে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন - আরিফুজ্জামান, পূজা সরকার ও কাউসার রাব্বি। তারা আশুলিয়ার বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের বৈজ্ঞানিক কর্মকর্তা বলে জানা গেছে। এছাড়া প্রতিষ্ঠানটির বাসচালক রাজীব ঘটনাস্থলেই মারা যান।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সকালে ঢাকা-আরিচা মহাড়কের বলিয়াপুর এলাকায় ইউটার্নে একটি যাত্রীবাহী বাস ইউটার্ন নিচ্ছিল। এ সময় গরুবোঝাই ঢাকাগামী একটি ট্রাক বাসটির পেছনে ধাক্কা দেয়। পরে বাসটির সামনের অংশ নবীনগরগামী লেনে বের হয়ে গেলে ঢাকা থেকে আসা বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের একটি স্টাফবাহী বাস ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে একজন ও হাসপাতালে নিয়ে গেলে দুজন মারা যান। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩০ জন। তাদের সাভারের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

সাভার পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের প্রিন্সিপাল লাইব্রেরিয়ান মো. সামসুল ইসলাম  বলেন, আমাদের একটি স্টাফ বাস ঢাকা রায়েরবাজার হয়ে স্টাফদের সাভারে প্রতিষ্ঠানের নিয়ে আসে। আজকে আসার পথে সড়ক দুর্ঘটনা ঘটেছে। খবর পেয়ে আমাদের লোকজন হাসপাতালে গেছেন।

সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার ভাইজার ইউসুফ হোসেন সংবাদমাধ্যমকে বলেন, আমাদের এখানে অ্যাক্সিডেন্টের অনেক রোগী এসেছেন। দুজন মারা গেছেন। বাকিদের চিকিৎসা দেয়া হচ্ছে।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল ইসলাম জানান, অনেককে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনাস্থলে একজনকে মৃত অবস্থায় পাওয়া যায়। এখনো অনেকে আহত অবস্থায় পড়ে আছেন। তাদের উদ্ধারে কাজ চলছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট উদ্ধার কাজ করছে।

সাভার হাইওয়ে থানার পরিদর্শক (ওসি) আতিকুর রহমান বলেন, চারজন নিহত হওয়ার খবর পেয়েছি। তাদের মধ্যে একজন নারী ও তিনজন পুরুষ। আহতদের উদ্ধার অভিযান চলছে। ওই সড়কে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।