ঢাকা Friday, 19 April 2024

বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার কবর জিয়ারতে যাচ্ছেন সচিব জাহাঙ্গীর আলম

স্টার সংবাদ

প্রকাশিত: 02:23, 28 May 2022

বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার কবর জিয়ারতে যাচ্ছেন সচিব জাহাঙ্গীর আলম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী প্রয়াত পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করতে রংপুরের পীরগঞ্জে যাচ্ছেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব জাহাঙ্গীর আলম। 

আগামীকাল শনিবার (২৮ মে) তিনি পীরগঞ্জের ফতেহপুরে প্রয়াতের কবরে পুষ্পমাল্য অর্পণ ও জিয়ারত শেষে প্রধানমন্ত্রীর বাসভবন ‘জয় সদন’ পরিদর্শন করবেন বলে জানা গেছে। 

জাহাঙ্গীর আলম গত ১৮ মে জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব থেকে পদোন্নতি পান। তাকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব করা হয়। 

এর আগে ২৫ মে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন। 

সরকারি সফরসূচি অনুসারে, ২৮ মে সকাল ১১টায় রংপুর বিভাগীয় সমাজসেবা কার্যালয় কর্তৃক আয়োজিত এতিম শিশুদের নিয়ে বিভাগীয় বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে তিনি যোগদান করবেন। ওই সফরের অংশ হিসেবে তিনি পীরগঞ্জের খালাসপীরে তার বাসভবনে আসবেন। এ সময় তিনি পারিবারিক কবরস্থান জিয়ারত করবেন বলে জানা গেছে। 

সচিব জাহাঙ্গীর আলম বলেন, বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ জামাতা ও প্রধানমন্ত্রীর স্বামী বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়া নির্লোভ, নিরহংকার ও গুণী মানুষ ছিলেন। ক্ষমতার কাছে থাকলেও তিনি ক্ষমতার অপব্যবহার করেননি। তার জীবনাদর্শ আমাদের আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। আমাদের জ্ঞানের চর্চা করে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে আগামীর বাংলাদেশ বিনির্মাণে সহযোগিতা করতে হবে। 

তিনি আরো বলেন, সজীব ওয়াজেদ জয় আমাদেরই পীরগঞ্জের কৃতী সন্তান। তার স্বপ্ন প্রতিষ্ঠায় আমাদের এগিয়ে আসতে হবে।