ঢাকা শনিবার, ২৮ মে ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

নির্বাচনী ইশতেহার শতভাগ পূরণ করবো: মেয়র আতিক

স্টার সংবাদ

প্রকাশিত: ১৩:৪৫, ১৪ মে ২০২২

আপডেট: ১৪:৩৫, ১৪ মে ২০২২

নির্বাচনী ইশতেহার শতভাগ পূরণ করবো: মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, নির্বাচনী ইশতেহারের সব শতভাগ পূরণ করে যাবো। আর এই দুই বছরে আমার সন্তুষ্টির ভার ছেড়ে দিলাম জনগণের উপর।

শনিবার (১৪ মে) সকালে নগর ভবনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের দুই বছর পূর্তি উপলক্ষে সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। এসময় মেয়র ডিএনসিসি'র উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র বলেন, জলজট আমরা অনেকটাই কমিয়ে এনেছি। আগে ১০-১২ ঘণ্টা পানি থাকতো, এখন তা আর থাকছে না। কুইক রেসপন্স টিম আমরা তৈরি করেছি। তাদের ফোন দিলেই তারা গিয়ে পাম্পের সাহায্যে পানি নিষ্কাশন করে দিবেন। ১০টা অঞ্চলে ১০টা কুইক রেসপন্স টিমকে  ০১৯৬০২২২২৩৪ এই নাম্বারে ফোন দিলে তারা চলে যাবে।

তিনি বলেন, ১৩টি খেলার মাঠ উন্মুক্ত করতে পেরেছি। বাকি যে মাঠ আছে টা আগামী জুলাইয়ের মধ্যে উন্মুক্ত করা হবে। মশা নিয়ন্ত্রণে আমরা বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে গিয়েছি। রোদ নাই, বৃষ্টি নাই, আমরা ৫৪ টা ওয়ার্ডে গিয়েছি। আমরা যদি বাড়ি বাড়ি যাই তাহলে জনগণ আরও সচেতন হবে।

আতিকুল ইসলাম বলেন, সবার ঢাকা অ্যাপস তৈরি করেছি। এর মাধ্যমে আমরা সব সমস্যা সমাধান করছি। হোল্ডিং ট্যাক্স এর জন্য কাওকে কোনো ধরনের টাকা দিবেন না।

মেয়র বলেন, মাদক মুক্ত করার জন্য আমরা মেয়র কাপ ও পারা উৎসব করেছি। সমাজকে বাঁচাতে গেলে খেলার কোনো বিকল্প নাই। শিশুদের মানসিক ভাবে আমরা তৈরি করতে না পারলে তারা হারিয়ে যাবে।

তিনি বলেন, বাসা বাড়ির বর্জ্য খালে না ফেলে আলাদা ব্যাবস্থা করতে পেরেছি। আমার নিজের বাসা দিয়েই আগে শুরু করেছি।বর্জ্য থেকে বিদ্যুৎ এর ব্যাবস্থা করা হয়েছে। বিদ্যুৎ মন্ত্রণালয়ের সঙ্গে এ বিষয়ে চুক্তি করে ফেলেছি।  আমরা এটা করতে পারলে খালে মাছ চাষ করতে পারবো। মশার জন্য আমরা মাছ চাষ করতে পারিনা। বায়ু দূষণ কমাতে আমরা ব্যাবস্থা নিয়েছি। সিটির ৩২ হাজার এলইডি লাইট বন্ধ করার নিয়ন্ত্রণ আমরা মোবাইল ফোনে নিয়ে এসেছি। মিরপুরে পশু লাভার ও বৃক্ষ লাভারদের জন্য আমরা আলাদা জায়গা করবো বলেও সিদ্ধান্ত নিয়েছি।

খাল দখলদারদের সতর্ক করে তিনি বলেন, অবৈধ দখলদারদের আমরা কোনো নোটিস দিবনা। রূপনগর খালের অবৈধ দখলদাররা দ্রুত সরে যান।

মেয়র বলেন, সিটি করপোরেশনের যারা মারা যাবে তাদের ৮ লাখ টাকা এবং যারা আহত হবেন তাদের ৪ লাখ টাকা দেয়ার সিদ্বান্ত নেয়া হয়েছে।

তিনি বলেন, হাতির ঝিল থেকে ব্রিজ দিয়ে ২০ মিনিটেই কালাচাঁদ পিউর আসার উদ্যোগ আমরা নিয়েছি। যা এখন আসতে সময় লাগে দেড় ঘণ্টা। সকলের সহ যোগিতায় সব অসম্ভবকে সম্ভব করতে পেরেছি।