ঢাকা Wednesday, 24 April 2024

শান্তিপূর্ণ ভোট হচ্ছে, ভোটার উপস্থিতিও ভালো : রিটার্নিং কর্মকর্তা

স্টার সংবাদ

প্রকাশিত: 20:53, 16 January 2022

শান্তিপূর্ণ ভোট হচ্ছে, ভোটার উপস্থিতিও ভালো : রিটার্নিং কর্মকর্তা

শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে গোলযোগবিহীনভাবে অনুষ্ঠিত হচ্ছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন। ভোটার উপস্থিতিও তুলনামুলক ভালো। এমন মন্তব্য করেছেন রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার।

রোববার (১৬ জানুয়ারি) সকালে রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার নাসিকের ১৩ ও ১৫ নম্বর ওয়ার্ডের বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখেন এবং ভোটার ও ভোটগ্রহণ কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

পরে তিনি সাংবাদিকদের বলেন, আমরা বিভিন্ন কেন্দ্র দেখলাম, কথা বললাম। ভালো ভোট কাস্ট হচ্ছে। ভোটারের উপস্থিতিও ভালো।

তিনি বলেন, কোথাও বেশি, কোথাও কম ভোট পড়েছে। সকালের দিকে কয়েকটি কেন্দ্রে ধীরগতি দেখা গেছে। কোথাও কোনো মেশিন ডিস্টার্ব করেছে, সাময়িক কিছু সমস্যা ঘটলেও টেকনিক্যাল পারসনরা দ্রুত সেরে নিচ্ছেন। শান্তিপূর্ণ পরিবেশ বজায় রয়েছে, কোনো গোলযোগ নেই। উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে।

২০১১ সালে এ সিটির নির্বাচনে ভোটের হার ছিল ৬৯ শতাংশ। ২০১৬ সালে তা কমে ৬২ দশমিক ৩৩ শতাংশে দাঁড়ায়। করোনা মহামারির মধ্যে এবার ৫ লাখ ১৭ হাজারের ভোটারের মধ্যে কত শতাংশ ভোট দেন সেটাই এখন দেখার বিষয়।

এর আগে সকালে একটি কেন্দ্র পরিদর্শনশেষে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, ভোটের পরিবেশ বেশ ভালো রয়েছে, কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে। প্রথম দুই ঘণ্টায় একটি কেন্দ্রের ভোটকক্ষে ৩০ থেকে ৩৫ শতাংশ মতো ভোট পড়েছে। তিনি আশা প্রকাশ করেন, উৎসবমুখর পরিবেশেই ভোট শেষ হবে।