ঢাকা Saturday, 20 April 2024

আইশ্যাডোর সঠিক ব্যবহার চোখ করবে আকর্ষণীয়

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: 21:16, 18 October 2021

আপডেট: 23:09, 18 October 2021

আইশ্যাডোর সঠিক ব্যবহার চোখ করবে আকর্ষণীয়

চোখের মেকআপ ঠিক করে করতে পারলে, আপনার চোখ আরও আকর্ষণীয় হয়ে উঠতে পারে। সঠিক পদ্ধতিতে আইশ্যাডো লাগালে ছোট চোখ আরও বড় দেখানো সম্ভব। ক্লান্ত চোখও অনেক সতেজ হয়ে ওঠে রূপটানের তুলির টানে। কিন্তু এই আইশ্যাডো লাগাতেই যদি গণ্ডগোল হয়ে যায়, তা হলেই বিপত্তি ঘটতে পারে। আপনার চোখের রং যাতে হাস্যকর বা দৃষ্টিকটু না লাগে, তার জন্য প্রয়োজন কিছু নিয়ম মেনে চলার। তা হলে চলুন জেনে নেওয়া যাক আইশ্যাডো ব্যবহারের সঠিক নিয়ম সম্পর্কে -

১. প্রাইমার লাগানো আবশ্যিক

ফাউন্ডেশন লাগানোর আগে যেমন প্রাইমার লাগান, চোখের মেপআপ করার আগেও সামান্য আই প্রাইমার লাগিয়ে নেওয়া প্রয়োজন। না হলে চোখে মেকআপ দীর্ঘস্থায়ী হবে না।

২. শিমারের ব্যবহার

যদি কোনও চকমকে আইশ্যাডো লাগান, তা হলে মাথায় রাখতে হবে, কোথায় লাগাচ্ছেন। হাল্কা রং আর গাঢ় রঙের মাঝে যদি হঠাৎ শিমার লাগিয়ে ফেলেন, তা হলে খুব চোখে পড়বে। তাই মাঝে না লাগিয়ে হাল্কা রঙের আইশ্যাডোর ওপর চোখ বেশি টানতে হাল্কা রঙের ওপর শিমার ব্যবহার করুন।

৩. শৈল্পিক ছোঁয়া

চোখের মেকআপ আরও শৈল্পিক করে তুলতে চান? তা হলে হাল্কা শেডের পর গাঢ় শেড লাগিয়ে ত্রিমাত্রিক প্রভাব তৈরি করতে পারেন। এতে চোখ বড় এবং টানা দেখাবে।

৪. আইশ্যাডো ব্রাশ

দু’টো রং একসঙ্গে মেশাবেন? কী ধরনের ব্রাশ ব্যবহার করার প্রয়জোন, তা নিয়ে একটু গবেষণা করে নেবেন। ইউটিউবে এমন নানা ধরনের ভি়ডিও পেয়ে যাবেন যা দেখে বুঝে যাবেন, ঠিক কোন ধরনের ব্রাশগুলো ব্যবহার করা প্রয়োজন। চকমকে আইশ্যাডো লাগানোর আগে ব্রাশ ভিজিয়ে নিতে হবে।

৫. রং নিয়ে খেলা করুন

নানা রকম রং নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে ভয় পাবেন না। তবে যাই লাগাবেন, ভাল করে মিশিয়ে নিতে হবে, মনে রাখবেন।