ঢাকা Friday, 29 March 2024

চশমা পরলে নাকে দাগ? জানুন দূর করার উপায়

লাইফস্টাইল ডেস্ক 

প্রকাশিত: 21:22, 15 September 2021

চশমা পরলে নাকে দাগ? জানুন দূর করার উপায়

আজকাল ছোট থেকে বড় অনেকেই ভোগেন চোখের সমস্যায়, তাই ব্যবহার করতে হয় চশমা। আর বেশিক্ষণ চশমা পরে থাকার ফলে নাকের ওপর পড়ে যায় দাগ। আপনার নাকের ওপর যদি চশমার দাগ পড়ে তাহলে খুব সহজেই ঘরোয়া কিছু পদ্ধতির সাহায্যে এই দাগ দূর করতে পারেন।

তবে চলুন জেনে নেয়া যাক ঘরোয়া উপায়গুলো -

অ্যালোভেরা জেল 

অ্যালোভেরা জেল ব্যবহারের মাধ্যমে আপনি নাকের দাগ দূর করতে পারেন। সামান্য অ্যালোভেরা জেল নিয়ে নাকের দাগের ওপর হালকা করে ম্যাসাজ করুন। এরপর হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। উপকার পাবেন।

মধু 

উজ্জ্বল ও কোমল ত্বক পেতে মধু ব্যবহার করা হয়ে থাকে। নাকের দাগ দূর করতেও মধু বেশ সহায়ক। নাকে যেখানে দাগ পড়েছে সেখানে মধু লাগান। হালকা করে ম্যাসাজ করুন। এরপর পরিষ্কার পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এক সপ্তাহ ধরে এটি ব্যবহার করুন, এতে আপনার নাকের দাগ ধীরে ধীরে মিলিয়ে যাবে।

টমেটো 

টমেটো ব্লিচের মতো কাজ করে। আপনি নাকের দাগ দূর করতে টমেটো ব্যবহার করতে পারেন। টমেটোর টুকরো কেটে দাগের ওপরে ঘষুন। পাঁচ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। কয়েক দিন একটানা এটি করুন। দেখবেন আপনার দাগ কমবে।

আলুর রস
 
মুখের দাগ কমাতে আলুর রস ব্যবহার করা হয়ে থাকে। এছাড়াও আলুর রস ব্যবহার করে চশমার দাগও দূর করা যেতে পারে। আলুর রস ব্যবহার করার জন্য প্রথমে আলু ধুয়ে পিষে নিন, তারপর তা থেকে রস বের করুন। এরপর ওই জায়গায় রসটি লাগান। ১০ মিনিট পরে মুখ ধুয়ে ফেলুন।