ঢাকা শনিবার, ২৮ মে ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

বাড়িতেই বানিয়ে ফেলুন চিকেন শিক কাবাব

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৩, ৪ মে ২০২২

বাড়িতেই বানিয়ে ফেলুন চিকেন শিক কাবাব

ঈদে বেশিরভাগ রেস্তোরাঁগুলি বন্ধ থাকে।তাই অনেক সময় কাবাব খেতে মন চাইলেও দেকান বন্ধের কারণে কাবাবের রসনা গ্রহণ মিস হয়ে যায়। তবে ইচ্ছে করলেই বাড়িতে থাকা উপকরণ দিয়েই বানিয়ে ফেলতে পারেন জিভে জল আনা চিকেন শিক কাবাব।

উপকরণ

মুরগির মাংস (হাড় ছাড়া) – ৫০০ গ্রাম চিজ (ইচ্ছা অনুসারে) – ২ চা চামচ ডিম – ১টি পেঁয়াজ বেরেস্তা – আধ কাপ মরিচ গুঁড়ো – ৩ চা চামচ ধনিয়া গুঁড়ো – ১ চা চামচ গরম মশলা – ১/২ চা চামচ কাবাব মশলা – ২ চা চামচ রসুন বাটা – ১ চা চামচ আদা বাটা – ১ চা চামচ ধনেপাতা কুচি – ২ চামচ লেবুর রস – ১ টেবিল চামচ স্বাদ অনুযায়ী নুন

পদ্ধতি

মুরগির মাংসের সঙ্গে আদা রসুনের পেস্ট, মরিচ গুঁড়ো, গরম মশলা, ধনিয়া গুঁড়ো, পেঁয়াজ বেরেস্তা, চিজ এবং ধনেপাতা দিয়ে ভালো করে মিশিয়ে নিন। মুরগির মাংসের কিমা তৈরি করে, কিমার সঙ্গে উপরের মিশ্রণগুলো মিশিয়ে নিন। আপনি চাইলে আগে মুরগির মাংসের সাথে সব মিশিয়ে নিয়ে পরে মিশ্রণটি ব্লেন্ডারে ব্লেন্ড করে পেস্ট করে নিতে পারেন। এবার মুরগির মাংসের সঙ্গে ডিম, নুন দিয়ে ভালোভাবে মিশ্রণটি তৈরি করে নিন। একটি লোহার শিকে বা বাঁশের লম্বা কাঠিতে মসলা মাখানো কিমা চেপে চেপে লাগান। একটি প্যানে তেল গরম করতে দিন। কিছুটা গরম হয়ে এলে মুরগির মাংস দিয়ে দিন। দুইপাশ বাদামী রং হয়ে এলে নামিয়ে ফেলুন। তৈরি হয়ে গেল মজাদার স্বাদের শিক কাবাব।