ঢাকা Friday, 29 March 2024

বিশ্বে করোনায় আরো ৬৯৫৮ হাজার মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: 17:42, 16 October 2021

বিশ্বে করোনায় আরো ৬৯৫৮ হাজার মৃত্যু

করোনা অতিমারিতে বিশ্বে এখন পর্যন্ত সংক্রমণ ছাড়িয়েছে ২৪ কোটি এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৪৯ লাখ। এছাড়া সুস্থ হয়েছেন পৌনে ২২ কোটি মানুষ।

বাংলাদেশ সময় শনিবার (১৬ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু কিছুটা কমেছে। এ সময় মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৫৮ জনের, শনাক্ত হয়েছে ৪ লাখ ৩৫ হাজার ৫৪৪ জন।
 
এর আগে শুক্রবার (১৫ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছিল ৭ হাজার ৪২১ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৯৯ হাজার ৫৬৮ জন।
 
বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছিল ৭ হাজার ৪৮০ জনের, শনাক্ত হয়েছিল ৪ লাখ ৩৮ হাজার ৮৪২ জন।
 
এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৪৯ লাখ ৪ হাজার ৬৫০ জন এবং আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৮ লাখ ২৩ হাজার ৫৭৭ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ কোটি ৮০ লাখ ৭৬ হাজার ৪২৬ জন।
 
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৫৭ লাখ ৩৮ হাজার ৫৮৫ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৪৩ হাজার ৮৮০ জনের।
 
আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪০ লাখ ৫২ হাজার ৬৮৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫২ হাজার ১০ জনের।
 
আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৬ লাখ ২৭ হাজার ৪৭৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২ হাজার ৭২৭ জনের।
 
আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮৩ লাখ ৬১ হাজার ৬৫১ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৮ হাজার ৩৭৯ জন।
 
পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭৯ লাখ ২৫ হাজার ১৭৬ জন। মারা গেছেন ২ লাখ ২১ হাজার ৩১৩ জন।
 
আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ২৯তম।