ঢাকা Friday, 19 April 2024

যুক্তরাষ্ট্রে ডাকঘর অফিসে বন্দুক হামলায় নিহত ২ জন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: 20:18, 13 October 2021

আপডেট: 00:27, 14 October 2021

যুক্তরাষ্ট্রে ডাকঘর অফিসে বন্দুক হামলায় নিহত ২ জন

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যে মঙ্গলবার ডাক বিভাগের এক কর্মীর গুলিতে তার দুই সহকর্মী নিহত হয়েছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ খবর জানিয়েছে। খবর : ইউএস টুডে।

জানা গেছে, মেমফিসে ইস্ট লামার ক্যারিয়ার এনেক্স কার্যালয়ে সন্দেহভাজন বন্দুকধারী এ হামলা চালায়। এতে সেখানকার দুই কর্মী নিহত হন। পরে নিজের ছোড়া গুলিতে মারা যান হামলাকারীও।

যুক্তরাষ্ট্রের ডাক পরিদর্শক সুসান লিংক সাংবাদিকদের জানান, হামলার শিকার দুই ব্যক্তি এবং বন্দুকধারী নিজেও ডাক বিভাগের কর্মী।

একই সংবাদ সম্মেলনে এফবিআইয়ের মেমফিস ফিল্ড অফিসের মুখপাত্র লিসা অ্যানে বলেন, এফবিআই ঘটনাস্থলে কাজ করছে। তারা নিশ্চিত করেছে, ডাক বিভাগের যে তিন কর্মীর মরদেহ উদ্ধার হয়েছে, এর মধ্যে হামলাকারীও রয়েছেন। নিজের ছোড়া গুলিতেই মৃত্যু হয়েছে তার। এ ঘটনায় তদন্ত চলছে বলেও জানান লিসা।

এদিকে যুক্তরাষ্ট্রের ডাক বিভাগের এক বিবৃতিতে বলা হয়, মেমফিসে ঘটে যাওয়া পরিস্থিতির জন্য ডাক বিভাগ মর্মাহত। ভুক্তভোগীদের পরিবারের সদস্য, বন্ধু ও সহকর্মীদের পাশে আছি আমরা।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার ঘটনা একটি বড় সমস্যা হয়ে দেখা দিয়েছে। আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণের পক্ষে কাজ করা মানুষের অভিযোগ, আগ্নেয়াস্ত্রের সহজলভ্যতা ও বন্দুক আইনগুলো অপেক্ষাকৃত শিথিল হওয়ায় এ ধরনের পরিস্থিতি তৈরি হয়েছে।