ঢাকা Friday, 29 March 2024

নেপালে বাস খাদে, নিহত ৩২

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: 17:59, 13 October 2021

আপডেট: 18:00, 13 October 2021

নেপালে বাস খাদে, নিহত ৩২

নেপালে একটি বাস পাহাড়ি রাস্তার পাশে খাদে পড়ে অন্তত ৩২ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরো ডজনখানেক মানুষ। মঙ্গলবার (১২ অক্টোবর) দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় মুগু জেলায় এ দুর্ঘটনা ঘটে বলে স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।

নেপালের ইংরেজি নিউজ পোর্টাল মাই রিপাবলিকা জানিয়েছে, নেপালগঞ্জ শহর থেকে যাত্রী নিয়ে মুগু জেলার গামগাধি এলাকায় যাওয়ার পথে পিনাগাউন এলাকায় পাহাড়ি রাস্তা থেকে পিছলে কয়েকশ মিটার নিচে পড়ে যায় বাসটি।

পুলিশের বরাত দিয়ে বিবিসি জানায়, দুর্ঘটনার কারণ এখনো স্পষ্ট নয়। তবে ওই বাসের ব্রেক কাজ করছিল না বলে স্থানীয়ভাবে জানা গেছে। বিবিসি আরো লিখেছে, ওই বাসের যাত্রীদের মধ্যে অনেকেই নেপালের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দাশাইন (দুর্গার অবতার) উপলক্ষে বাড়ি ফিরছিলেন। 

দুর্ঘটনাস্থলের যেসব ছবি সোশাল মিডিয়ায় এসেছে, সেখানে আহত যাত্রীদের সরিয়ে নিতে দেখা গেছে উদ্ধারকর্মীদের। যাত্রীদের ব্যাগ ও ব্যক্তিগত জিনিসপত্র পড়ে থাকতে গেছে। 

দুর্ঘটনায় অন্তত ২৪ জন ঘটনাস্থলেই মারা যান, বাকিদের মৃত্যু হয় হাসপাতালে। গুরুতর আহতদের মধ্যে ১৪ জনকে হেলিকপ্টারে করে হাসপাতালে পাঠানো হয় বলে মাই রিপাবলিকা জানিয়েছে।