ঢাকা Friday, 26 April 2024

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ১, আহত ১২

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: 17:18, 24 September 2021

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ১, আহত ১২

যুক্তরাষ্ট্রের টেনেসিতে একটি সুপার মার্কেটে এক বন্দুকধারীর গুলিতে একজন নিহত ও ১২ জন আহত হয়েছেন। ঘটনাস্থলে বন্দুকধারীর মরদেহ পাওয়া গেছে। তিনি আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। বৃহস্পতিবার স্থানীয় সময় বিকালে মেমফিস শহরের ৫৬ কিলোমিটার পূর্বে কলিয়েরভিলে এ ঘটনা ঘটে। খবর : বিবিসি।

ক্রোগারের মুদি দোকানে এ গুলির ঘটনার কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পুলিশ এসে হাজির হয়। ঘটনার তদন্তে আশপাশের রাজ্যগুলোর পুলিশও সহায়তা করছে।

আহত ১২ জনের মধ্যে একজনের অস্ত্রোপচার করতে হয়েছে এবং আরেকজন নিবিড় পরিচর্যা ইউনিটে আছেন বলে জানিয়েছেন কলিয়েরভিলের পুলিশপ্রধান ডেল লেন।

সুপার মার্কেটে গুলির ঘটনাকে কলিয়েরভিলের ইতিহাসের সবচেয়ে ‘আতঙ্কজনক ঘটনা’ অ্যাখ্যা দিয়ে তিনি বলেন, আমরা ফ্রিজে, তালা দেয়া অফিসে লুকিয়ে থাকা মানুষ পেয়েছি। তারা সেটাই করেছেন, যা করতে তারা প্রশিক্ষিত ছিলেন - তারা দৌড় দিয়েছেন, লুকিয়ে থেকেছেন, লড়েছেন।

বন্দুকধারীর নাম-পরিচয় জানানো হয়নি। হামলায় তাকে আরো কেউ সহায়তা করেছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশপ্রধান।

এ গুলির ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদের যোগসাজশের প্রমাণ নেই বলেও তিনি মন্তব্য করেন।

এদিকে স্থানীয় রেগ টিভি জানিয়েছে, বন্দুকধারী ওই মুদিদোকানেরই কর্মচারী ছিলেন, যাকে বৃহস্পতিবার চাকরিচ্যুত করা হয়েছিল।  

ক্রোগারের কর্মী ব্রিগনেটা ডিকারসন জানান, গুলি শুরুর পর তিনি অন্য কর্মী ও ক্রেতাদের তাকে অনুসরণ করে দোকানের পেছনে চলে যেতে নির্দেশনা দেন এবং পেছনে থাকা দরজা বন্ধ করে দেন। কিন্তু বন্দুকধারী তাদের পিছু নিয়েছিল।

তিনি বলেন, সে গুলি চালাতেই থাকে। সে আমার এক সহকর্মীর মাথায় ‍গুলি ও এক ক্রেতার পেটে গুলি করে। 

বন্দুকধারীর হামলার সময় দোকানে ৪৪ কর্মী ও অগণিত ক্রেতা ছিল বলে লেনের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।