ঢাকা Saturday, 20 April 2024

ইমরানের গ্রেফতারি পরোয়ানা বাতিল করলেন আদালত

আন্তর্জতিক ডেস্ক

প্রকাশিত: 22:50, 18 March 2023

ইমরানের গ্রেফতারি পরোয়ানা বাতিল করলেন আদালত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পাকিস্তান তেহরিক-ই-ইসলামের (পিটিআই) প্রধান ইমরান খানের গ্রেফতারি পরোয়ানা বাতিল করেছেন দেশটির আদালত। 

শনিবার (১৮ মার্চ) ইমরান খানের আইনজীবী ফয়সাল ফরিদ চৌধুরীর বরাতে এ তথ্য জানায় বার্তা সংস্থা আল-জাজিরা।

এতে বলা হয়, ইমরানকে গ্রেফতার ও তার বাড়ি তল্লাশিকে কেন্দ্র করে পিটিআই নেতাকর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয়। শনিবার ইমরান খান ব্যক্তিগত গাড়িতে আদালতে যান। আদালতে হাজির হওয়ার পরই ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জাফর ইকবাল তার বিরুদ্ধে পরোয়ানা বাতিল করেন। 

পরে মামলার পরবর্তী শুনানির জন্য ৩০ মার্চ দিন ধার্য করা হয়। এ সময় ইমরানকে আদালতে উপস্থিত হওয়ার নির্দেশ দেন আদালত।

এদিকে ইমরানের আইনজীবী ফয়সাল ফরিদ চৌধুরী দাবি করেন, ইমরান খানকে আদালতে প্রবেশে বাধা দেয়ার জন্য পুলিশ তাদের সর্বোচ্চ চেষ্টা করেছিল। একই সঙ্গে তার অনুসারীদের ওপর বর্বরোচিত হামলা করা হয়েছে। 

এর আগে শনিবার লাহোরে পুলিশ ইমরান খানের বাসভবনে হামলা চালায়। পুলিশ গেট ভেঙে ইমরানের বাড়িতে প্রবেশ করে। পুলিশ জানিয়েছে, তারা ৬০ জনেরও বেশি মানুষকে গ্রেফতার করেছে।

পাঞ্জাব পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ডক্টর উসমান আনোয়ার বলেন, পুলিশ অভিযান চালিয়ে কালাশনিকভ রাইফেলসহ প্রচুর গুলি উদ্ধার করেছে। লাহোরে সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, পিটিআই কর্মীরা পুলিশের ওপর গুলিও চালিয়েছে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজে দেখা যায়, পুলিশ বাড়ির প্রধান ফটক ভাঙার জন্য ক্রেন ব্যবহার করছে। তারপরে পিটিআই কর্মীদের ওপর লাঠিচার্জ করে বাড়িতে প্রবেশ করে পুলিশ। এই পুলিশি অভিযানের নিন্দা জানিয়েছেন ইমরান খান।