ঢাকা Wednesday, 24 April 2024

বাংলাদেশিকে হত্যার দায়ে মালয়েশিয়ায় বাংলাদেশি অভিযুক্ত

আন্তর্জতিক ডেস্ক

প্রকাশিত: 02:15, 1 February 2023

বাংলাদেশিকে হত্যার দায়ে মালয়েশিয়ায় বাংলাদেশি অভিযুক্ত

মালয়েশিয়ায় খালেক শেখ (৪১) নামে এক বাংলাদেশিকে হত্যার অভিযোগে অভিযুক্ত করা হয়েছে আরেক বাংলাদেশি মো. মজিবুর রহমানকে। একই সঙ্গে কে. বিশ্বনাথ (৫৭) নামে ভারতীয় বংশোদ্ভূত এক মালয়েশিয়ানকে অভিযুক্ত করেন আদালত।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) কুয়ালালামপুরের সেলায়াং আদালতের বিচারক নুর হাফিজাহ রাজুনীর সামনে খালেক শেখকে হত্যার অভিযোগগুলো আসামি মো. মজিবুর রহমান ও কে. বিশ্বনাথকে পড়ে শোনানো হয়।

এ সময় তাদের কাছ থেকে কোনো স্বীকারোক্তি রেকর্ড করা হয়নি, কারণ হত্যার মামলাগুলো হাইকোর্টের আওতাধীন। আদালত শুনানি শেষে আসামিদের জামিনে মুক্তি না দিয়ে আগামী ৫ এপ্রিল পরবর্তী তারিখ ধার্য করেন। 

মামলা সূত্রে জানা গেছে, স্থানীয় একটি লোহার কারখানার শ্রমিক থাকা অবস্থায় ২০২২ সালের ২৯ ডিসেম্বর রাত সাড়ে ৯টার দিকে সেলাঙ্গর রাজ্যের কুয়ালা সেলাঙ্গর জেলার রাওয়াং বাতু আরাংয়ের জালান বেস্তারি জায়ায় একটি রাস্তার পাশে হাত-পা বাঁধা অবস্থায় খালেক শেখের লাশ পাওয়া যায়। মরদেহটি ময়নাতদন্তের জন্য স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়।  

এরপর জানুয়ারির প্রথম সপ্তাহের দিকে অভিযান চালিয়ে ওই বাংলাদেশিসহ এক স্থানীয় নাগরিককে গ্রেফতার করে স্থানীয় পুলিশ। ময়নাতদন্ত রিপোর্ট অনুয়ায়ী, মাথায় গুরুতর আঘাতের কারণে মৃত্যু হয় খালেক শেখের।   

প্রেমঘটিত একটি বিষয় থেকে প্রবাসী বাংলাদেশি খালেক শেখকে হত্যা করা হয়েছে বলে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে মালয়েশিয়ার বেশ কয়েকটি সংবাদমাধ্যম। 

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ গঠন করা হয়েছে, যা প্রমাণিত হলে মৃত্যুদণ্ডের বিধান রয়েছে।