ঢাকা রোববার, ০৭ আগস্ট ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী আটক

স্টার সংবাদ 

প্রকাশিত: ১৪:৪২, ৫ আগস্ট ২০২২

কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী আটক

মুদ্রাস্ফীতি ও বেকারত্বের বিরুদ্ধে কংগ্রেসের দেশব্যাপী চলমান বিক্ষোভ থেকে কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করেছে দিল্লি পুলিশ। এসময় অধীর রঞ্জন চৌধুরী, দিগ্বিজয় সিং এবং গৌরব গগৈ সহ কংগ্রেসের সব সাংসদকে আটক করা হয়েছে বলে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) কংগ্রেস সদর দপ্তরের সামনে বিক্ষোভ চলাকালে কংগ্রেসের একাধিক সংসদ সদস্যের সঙ্গে রাহুল গান্ধীকেও আটক করা হয়। অপরদিকে প্রিয়াঙ্কা গান্ধী তার কর্মীদের নিয়ে পিএম হাউসের দিকে যাচ্ছিলেন, তখন পুলিশ তাকে বাধা দেয়। এর পর প্রিয়াঙ্কা নিজেই রাস্তায় বিক্ষোভে বসলে পুলিশ তাকে আটক করে।

ভারতীয় গণমাধ্যম জানায়, রাজপথের কাছে বিক্ষোভরত রাহুল গান্ধী বলেছেন, পুলিশ কংগ্রেস সাংসদদের টেনে নিয়ে গেছে। আপনারা সবাই দেখছেন এখানে গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে। মুদ্রাস্ফীতির বিরুদ্ধে তারা মিছিল পর্যন্ত করতে দিচ্ছে না।

এর আগে সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কার নেতৃত্বে মুদ্রাস্ফীতি ও বেকারত্বের বিরুদ্ধে কংগ্রেসের দেশব্যাপী বিক্ষোভ অব্যাহত রয়েছে। কংগ্রেস নেতারা রাষ্ট্রপতি ভবন পর্যন্ত মিছিল করেন। পরে প্রধানমন্ত্রী হাউস ঘেরাও করার প্রস্তুতি নেন। কালো পোশাক পরে বিক্ষোভে যোগ দিতে আসেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী। কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন, মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। সরকারকে এ ব্যাপারে কিছু করতে হবে। সেজন্যই আমরা এই যুদ্ধ করছি।