ঢাকা রোববার, ০৭ আগস্ট ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

যুক্তরাষ্ট্রে কুচকাওয়াজে বন্দুকধারীর হামলায় নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৫৯, ৫ জুলাই ২০২২

আপডেট: ১৪:৩৯, ৫ জুলাই ২০২২

যুক্তরাষ্ট্রে কুচকাওয়াজে বন্দুকধারীর হামলায় নিহত ৬

মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের কাছে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে বন্দুকধারীর গুলিতে ছয়জন নিহত হয়েছেন।

ইলিনয় শহরের হাইল্যান্ড পার্কে স্থানীয় সময় সকাল ১০টার দিকে অনুষ্ঠান চলাকালে হঠাৎ বেশ কয়েকটি গুলির শুব্দ শোনা যায়।

কর্মকর্তারা জানান, ২৪ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এ ঘটনায় সন্দেহভাজন ২২ বছর বয়সী ব্যক্তির নাম রবার্ট ই ক্রিমো। পুলিশ জানায়, তাকে সশস্ত্র এবং বিপজ্জনক বলে মনে করা হচ্ছে।

সন্দেহভাজন ব্যক্তি একটি উচ্চ ক্ষমতার রাইফেল দিয়ে প্যারেডের অংশগ্রহণকারীদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। সন্দেহভাজন বন্দুকধারী স্থানীয় সময় প্রায় সোয়া ১০টার দিকে প্যারেড শুরু হওয়ার কয়েক মিনিট পরে গুলি চালায়।

প্রত্যক্ষদর্শীরা সংবাদমাধ্যমের কাছে ভয়ানক মুহূর্তটি বর্ণনা করেন। তারা দ্রুত পরপর একাধিক গুলির শব্দ শুনেতে পেয়েছেন।

সন্দেহভাজন বন্দুকধারী রবার্ট ক্রিমোকে গ্রেপ্তার করা হয়েছে। হাইল্যান্ড পার্কের পুলিশ প্রধান লো জোগমেন সাংবাদিকদের বলেন, গাড়িতে ধাওয়া করে কোনো হতাহত ছাড়াই তাকে হেফাজতে নেওয়া সম্ভব হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, প্যারেড অংশগ্রহণকারীরা গুলির শব্দ শোনার পর আতঙ্কে পালিয়ে যাচ্ছেন।

নগর পুলিশের কমান্ডার ক্রিস ও’নিল বলেন, এ সময় দুই ডজন লোককে হাইল্যান্ড পার্ক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এ ছাড়া ছয়জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

হাইল্যান্ড পার্ক শহরের ৪ জুলাইয়ের সব উৎসব বাতিল করা হয়েছে।

প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, তিনি এবং তার স্ত্রী জিল 'এই কাণ্ডজ্ঞানহীন বন্দুক সহিংসতায় হতবাক হয়েছেন, যা এই স্বাধীনতা দিবসে আমেরিকান সম্প্রদায়ের জন্য আবার শোক বয়ে নিয়ে এসেছে।

গান ভায়োলেন্স আর্কাইভ ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, আগ্নেয়াস্ত্রের কারণে মার্কিন যুক্তরাষ্ট্রে বছরে প্রায় ৪০ হাজার মানুষ নিহত হয়, যার মধ্যে আত্মহত্যাও রয়েছে।

সূত্র : বিবিসি, এনডিটিভি