ঢাকা Thursday, 25 April 2024

পি কে হালদার ১১ দিনের জেল হেফাজতে

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: 00:42, 28 May 2022

পি কে হালদার ১১ দিনের জেল হেফাজতে

বাংলাদেশ থেকে ৩ হাজার ৬০০ কোটি টাকা পাচারের অভিযোগে ভারতে গ্রেফতার প্রশান্ত কুমার হালদারসহ (পি কে হালদার) পাঁচজনকে ১১ দিনের জেল হেফাজতে পাঠিয়েছেন দেশটির একটি বিশেষ আদালত। 

এর আগে ১০ দিনের ইডি হেফাজত থেকে শুক্রবার (২৭ মে) দুপুরে তাদের আদালতে তোলা হয়। আগামী ৭ জুন তাদের ফের আদালতে হাজির করা হবে।

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাস ছাড়াও বিভিন্ন অঞ্চলে পি কে হালদারসহ তার সহযোগীরা বেআইনি ব্যবসা শুরু করেন। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গত ১৪ মে পি কে হালদারসহ পাঁচজনকে গ্রেফতার করে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

পরে পি কে হালদারসহ পাঁচজনকে আদালতে তোলা হলে তাদের প্রথমে তিনদিনের ও পরে ১০ দিনের হেফাজতে নেয় ইডি। গ্রেফতারকৃত ছয়জনের কাছ থেকে প্রায় ১৫০ কোটি টাকাসহ বিভিন্ন দেশের পাসপোর্ট ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

হেফাজতে থাকাকালে ইডি অনেক তথ্যই সংগ্রহ করতে পেরেছে বলে খবর পাওয়া গেছে। গ্রেফতারের পর তাদের নিয়ে বিভিন্ন জায়গায় তল্লাশি চালায় সংস্থাটি।

ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী জানান, তদন্তের স্বার্থে এখনই কোনো প্রভাবশালীর নাম প্রকাশ করা হবে না। কলকাতাতেও প্রচুর নগদ টাকা উদ্ধার করা হয়েছে। এসব বিপুল টাকার উৎস জানাতে পারেননি তারা।