ঢাকা Friday, 29 March 2024

সিসিইউতে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ

আন্তর্জাতিক ডেস্ক 

প্রকাশিত: 23:28, 22 January 2022

সিসিইউতে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ

ফের হাসপাতালে ভর্তি করা হয়েছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। এ নিয়ে এই মাসে দ্বিতীয়বারের মতো ৯৬ বছর বয়সী এই সাবেক প্রধানমন্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  মালেশিয়ান সংবাদ মাধ্যম জানায় শনিবার (২২ জানুয়ারি) মাহাথির মোহাম্মদকে দেশটির ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটে পুনরায় ভর্তি করা হয়েছে।

ডাঃ মাহাথিরের মুখপাত্রের বরাত দিয়ে দ্য স্টার জানিয়েছে যে বর্তমানে তিনি করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রয়েছেন।তবে দেশটির সাবেক এই প্রধানমন্ত্রী কী ধরনের অসুস্থতায় ভুগছেন সে বিষয়ে বিস্তারিত কোনও তথ্য দেননি তিনি।

এদিকে শনিবার সন্ধ্যায় আইজেএনে মাহাথির কে দেখতে যান দেশটির প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি। এক টুইট বার্তায় তিনি ডাঃ মাহাথিরের স্ত্রী ডাঃ সিতি হাসমার সাথে দেখা করেছেন বলে জানান।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি, প্রাক্তন এই প্রধানমন্ত্রীকে অস্ত্রোপচারের জন্য একই হাসপাতালে ভর্তি করা হয়েছিল এবং ১৩ জানুয়ারি হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। সে সময় দেশটির ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট থেকে জানানো হয় অস্ত্রোপচারটি সফল হয়েছে। মাহাথির মোহাম্মদের হার্টের পুরোনো সমস্যা রয়েছে। গত বছরের ১৬ ডিসেম্বর হার্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। 

২০০৩ সাল পর্যন্ত ২২ বছর মাহাথির মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন। ৯২ বছর বয়সে ২০১৮ সালে বিরোধী জোটকে পরাজিত করে তিনি ফের দেশটির প্রধানমন্ত্রী হন। কিন্তু দুই বছরেরও কম সময়ে তার সরকার ভেঙে যায়। মালয়েশিয়ার রাজনীতিতে তিনি প্রভাবশালী ব্যক্তিত্ব।