ঢাকা Friday, 29 March 2024

৭ লাখ সিম ঢাকায় ঢোকার খবরের ভিত্তি কি : মোস্তাফা জব্বার

স্টার সংবাদ

প্রকাশিত: 22:08, 9 December 2022

৭ লাখ সিম ঢাকায় ঢোকার খবরের ভিত্তি কি : মোস্তাফা জব্বার

ছবি: ইন্টারনেট

গত চব্বিশ ঘণ্টায় ঢাকায় ৭ লাখ সিম ঢুকেছে মর্মে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। অনেকেই বলছেন, বিএনপির আগামীকালের সমাবেশকে কেন্দ্র করে এসব সিম ঢাকায় ঢুকেছে। আসলে গত চব্বিশ ঘন্টায় কি পরিমাণ সিম ঢাকায় ঢুকেছে ৭ লাখ নাকি কম বা বেশি।

এমন প্রশ্নের জবাবে ডাক ও টেলিযোগোযোগমন্ত্রী মোস্তফা জব্বার গণমাধ্যমকে বলেন, ৭ লাখ সিম যে ঢাকায় ঢুকেছে সেই তথ্যের উৎস কি?

তিনি বলেন, কতটা সিম ঢাকায় ঢুকেছে সেই তথ্য ঘোষণাকারী কর্তৃপক্ষ আমি। এখনো এ রকম কোনো পরিসংখ্যান আমরা তৈরি করিনি। তাহলে ৭ লাখ সিম ঢাকায় ঢুকেছে সেই খবরের ভিত্তি কি?

তিনি বলেন, কি পরিমাণ সিম ঢুকেছে এই পরিসংখ্যান তৈরিতে প্রথমে অপারেটরদের কাছ থেকে তথ্য নিয়ে বিটিআরসি সেই তথ্য কম্পাইল করে তারপর আমি সেই তথ্যেকে প্রকাশ্যে ঘোষণা করি। এখানে লুকোচুরির তো কিছু নেই।

বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ঢাকার প্রবেশপথে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। দূরপাল্লার বাসগুলোকে চেক করে তবেই ঢাকায় প্রবেশ করতে দেয়া হচ্ছে। এছাড়া, পুলিশের তল্লাশির মুখে পড়তে হচ্ছে পথচারীসহ সাধারণ যাত্রীদের। তল্লাশির সময় কাউকে সন্দেহ হলে আটকও করা হচ্ছে।

রাজধানীর অন্যতম প্রবেশ পথ যাত্রাবাড়ীর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড, মৌচাক, মদনপুর, মেঘনা টোল প্লাজার সামনে মোট ৪টি পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে বলে জানা গেছে।