ঢাকা Friday, 29 March 2024

হোয়াটসঅ্যাপে নিজের অ্যাকাউন্টে মেসেজ পাঠাবেন যেভাবে

তথ্য প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: 02:55, 7 September 2022

হোয়াটসঅ্যাপে নিজের অ্যাকাউন্টে মেসেজ পাঠাবেন যেভাবে

বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হচ্ছে হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক আপডেট ফিচার আনছে মেটার সাইটটি। সম্প্রতি হোয়াটসঅ্যাপ গ্রুপের অ্যাডমিনদের ক্ষমতা বাড়ানো সহ নানান ফিচার এনেছে। যা এরই মধ্যে গ্রাহকদের মন জয় করে নিয়েছে খুব সহজেই।

এবার ব্যবহারকারীদের অভিজ্ঞতা আরও ভালো করতে একাধিক আকর্ষণীয় ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি তারা কাজ করছে সম্পূর্ণ ভিন্ন একটি ফিচারের উপর। যার সাহায্যে ব্যবহারকারীরা নিজেরাই নিজেদের মেসেজ পাঠাতে পারবেন। সেটাও আবার কোনো ভিন্ন নম্বরের সাহায্য ছাড়া।

এই মুহূর্তে হোয়াটসঅ্যাপে এমন কোনো ফিচার নেই যার সাহায্যে ব্যবহারকারীরা নিজেদের মেসেজ পাঠাতে পারেন। তবে খুব শিগগির এমনই এমনই ফিচার যুক্ত হচ্ছে সাইটটিতে। অনেক সময় আমাদের অনেক জরুরি নোট বা তথ্য রাখার দরকার হয়। তবে সবসময় সেটি সম্ভব হয় না। অনেক সময় বাইরে থাকলে তো আরও সমস্যা। আবার যে কাউকে পাঠিয়ে রাখাও যায় না। এক্ষেত্রে নিজের একটি আলাদা চ্যাটবুক থাকলে খুবই ভালো হয়।

এবার থেকে সরাসরি হোয়াটসঅ্যাপে নিজের অ্যাকাউন্টে লিখে নিজেকেই জরুরি বিষয়টা পাঠিয়ে রাখা যাবে। ফিচার্স ট্র্যাকার ডব্লুবিটাইনফোর একটি রিপোর্টে এমনই একটি স্ক্রিনশট দেয়া হয়েছে। যেখানে এই ফিচার নিয়ে কাজ করতে দেখা যাচ্ছে হোয়াটসঅ্যাপকে।

স্ক্রিনশটটি দেখা গেছে হোয়াটসঅ্যাপ ডেস্কটপ বিটায়। যেখানে আপনি হোয়াটসঅ্যাপ থেকে সব কন্ট্যাক্ট দেখতে পান, সেখানেই নিজেকেও দেখতে পাবেন। অন্যদের নামের পাশাপাশি আপনার নামটি ‘ইউ (YOU) হিসেবে দেখানো হবে। আপনি ওই অপশনে ট্যাপ করেই নিজের সঙ্গে চ্যাট করতে পারবেন।