ঢাকা Wednesday, 24 April 2024

টুইট এডিট করার সুযোগ আনছে টুইটার

তথ্য প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: 00:11, 7 September 2022

টুইট এডিট করার সুযোগ আনছে টুইটার

ব্যবহারকারীদের ব্যাপক আবেদন ও চাহিদার পরিপ্রেক্ষিতে অভ্যন্তরীণ পর্যায়ে এডিট বাটনের পরীক্ষা শুরু করেছে মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম টুইটার। শিগগিরই পেইড সাবস্ক্রাইবারদের জন্য ফিচারটি চালু করা হবে বলে প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে।

গত কয়েক বছর ধরে কোনো কিছু টুইট করার পর সেটির বানান, বাক্য সংশোধনের জন্য এডিট অপশন চালুর দাবি জানিয়ে আসছিল ব্যবহারকারীরা। তাদের আবেদনের বিষয়টি অনলাইনে রম্যরসেরও তৈরি করে। কেউ কেউ এটাও বলেছিল যে, গ্রাহকদের বহুল আকাঙ্ক্ষিত ফিচার দেয়ার আগে টুইটার তাদের নিউজলেটারের মতো অন্যান্য পরিষেবা চালু করে ফেলবে। তবে এবার সব জ্বল্পনা-কল্পনার অবসান হতে যাচ্ছে।

টুইটারের এক ব্লগপোস্টের তথ্যানুযায়ী, সামনের সপ্তাহগুলোর মধ্যেই ফিচারটি চালু হবে। এর মাধ্যমে টুইট প্রকাশের ৩০ মিনিটের মধ্যে কয়েকবার সেটি এডিট বা পরিবর্তন করা যাবে। এডিট করা টুইটগুলোতে নির্দিষ্ট আইকন ও টাইমস্ট্যাম্প থাকবে। যেটির মাধ্যমে শেষবার এডিট করার তথ্য জানা যাবে। ব্যবহারকারীরা আইকনে ক্লিক করে সর্বশেষ এডিটের সময় ও এডিটের আগের পোস্ট দেখা যাবে। ফিচারটি চালুর সুনির্দিষ্ট কোনো সময়সীমা প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়নি।